চাকরি দেওয়ার নামে প্রতিবন্ধী যুবকের সঙ্গে প্রতারণার অভিযোগ বিজেপি নেতার বিরুদ্ধে

একুশের বিধানসভা নির্বাচন যত এগিয়ে আসছে, ততই অস্বতিতে পড়ছে রাজ্য বিজেপি তার আগে রাজ্যে বিধানসভা উপনির্বাচনও আছে। শাসক তৃণমূল শিবির যখন সেই লক্ষ্যে কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছে, তখন গোষ্ঠীদ্বন্দ্বে জর্জরিত রাজ্য বিজেপি। বড়-মেজো-ছোট, সবস্তরেই নিজেদের মধ্যে অন্তর্কলহে জড়িয়ে পড়েছেন নেতারা। নির্বাচনের ঘুঁটি সাজানো দূরের কথা, ঘরোয়া ঝামেলা সামাল দিতেই হিমশিম খেতে হচ্ছে গেরুয়া শিবিরের ম্যানেজারদের। কোথাও দিল্লি থেকে এসে কৈলাস বিজয়বর্গীয় প্রকাশ্য মুকুল রায়ের ভোটের কারিগর বলছেন, যা শুনে ক্ষুব্ধ হয়ে সভাস্থল ছেড়ে চলে যেতে দেখা যাচ্ছে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। অন্যদিকে আবার জেলা বিজেপির অন্দরেও গোষ্ঠীকোন্দল। যা কপালে ভাঁজ ফেলেছে গেরুয়া শিবিরে।

গোষ্ঠীকোন্দলের জেরে একের পর এক জেলায় পদ্ম শিবিরের সংগঠনে ফাটল দেখা দিচ্ছে। রোজই দল ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন নেতা-কর্মীরা। গোদের উপর বিষ ফোঁড়ার মতো এবার নতুন কিছু সমস্যায় অশনি সঙ্কেত দেখা দিয়েছে বিজেপি শিবিরে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে মহিলাঘটিত অভিযোগ আসছে বিজেপি নেতা-কর্মীদের বিরুদ্ধে। যার বেশিরভার অভিযোগ উঠেছে দলের মধ্যে থেকেই।

তারই মাঝে এবার সরাসরি দুর্নীতি ও প্রতারণার অভিযোগ উঠল বিজেপি যুব মোর্চার এক নেতার বিরুদ্ধে। চাকরি দেওয়ার নাম করে প্রতিবন্ধী এক যুবকের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে যুব মোর্চার ওই নেতার বিরুদ্ধে। শুধু প্রতারণার অভিযোগই নয়, উল্টে টাকা ফেরত চাইতে হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ।

এমনই চাঞ্চল্যকর অভিযোগ নিয়ে মালদার ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেন প্রতিবন্ধী যুবক ও তাঁর পরিবার। জানা যাচ্ছে, লিখিত অভিযোগ পাওয়ার পর জেলা পুলিশ সুপারের হস্তক্ষেপে তদন্ত শুরু করেছে পুলিশ।

মালদার কালিয়াচকের বাসিন্দা বছর তিরিশের হারাধন দাস পড়াশুনা শেষ করার পরেও দীর্ঘদিন কর্মহীন রয়েছেন। তাঁর একটি পা-এ সমস্যা রয়েছে। সেই কারণে প্রতিবন্ধী শংসাপত্র রয়েছে হারাধনের।

ইংরেজবাজার শহরের নিমাসরাই এলাকার বাসিন্দা “প্রতারক” বিজেপির যুব মোর্চার নেতার সঙ্গে পরিচয় ছিল প্রতিবন্ধী হারাধনের। অভিযোগ, বিশ্বাস অর্জন করে এবং প্রতারণার ফাঁদে ফেলে তাঁকে গনিখান চৌধুরী কারিগরী বিশ্ববিদ্যালয়ে চাকরির ব্যবস্থা করিয়ে দেওয়ার জন্য ২ লক্ষ টাকার প্রস্তাব দেয় বিজেপির ওই যুব মোর্চার নেতা।

আরও অভিযোগ, সম্প্রতি প্রতিবন্ধী যুবকের কাছ থেকে দু’দফায় ৫০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা হাতিয়ে নেয় বিজেপির ওই নেতা। কিন্তু টাকা পাওয়ার পর থেকে প্রতিবন্ধী হারাধনের সঙ্গে আর কোনওরকম যোগাযোগ করছে না যুব মোর্চার ওই নেতা। অগত্যা পুলিশের দ্বারস্থ হয় প্রতিবন্ধী যুবক ও তাঁর পরিবার।

আরও পড়ুন : এ রাজ্যেই বিজেপি নেতার বিরুদ্ধে মহিলাদের “কু-প্রস্তাব” দেওয়ার অভিযোগ

Previous article৯ সেপ্টেম্বর পর্যন্ত সৌভিক ও মিরান্ডার এনসিবি হেফাজত, কাল ডাক রিয়াকেও
Next articleBig Breaking: ১২ সেপ্টেম্বর থেকে আরও স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত কেন্দ্রের