63 নম্বরে নাম! শিব- মেননকে ফোন ক্ষুব্ধ শোভনের

63 নম্বরে নাম থাকায় ব্যাপক ক্ষুব্ধ শোভন চট্টোপাধ্যায়। এতটাই ক্ষুব্ধ যে, বিজেপির বর্ধিত রাজ্য কমিটির তালিকা তাঁর হাতে এসে পৌঁছনোর কয়েক ঘন্টার মধ্যে কথা বলেন কেন্দ্রীয় নেতা শিবপ্রসাদ এবং অরবিন্দ মেনন এর সঙ্গে। সেখানে কলকাতার প্রাক্তন মন্ত্রী ও মেয়র স্পষ্ট করে দেন, এভাবে অপমান করার অধিকার কে দিয়েছে!

বিজেপির রাজ্য কমিটির বর্ধিত তালিকা মঙ্গলবার প্রকাশ্যে আনেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মূল রাজ্য কমিটি আগেই তৈরি ছিল এবার বর্ধিত কমিটি তৈরি করা হয়েছে। এই বর্ধিত কমিটি প্রায় 250 জনকে নিয়ে তৈরি। সেই তালিকাতে 63 নম্বরে স্থান পেয়ে ক্ষুব্ধ শোভন। প্রকাশ্যে তিনি অবশ্য বলছেন, বর্ধিত রাজ্য কমিটির কোনো কথাই তিনি জানেন না, কেউ তাকে খবরও দেয়নি। তবে বর্ধিত কমিটির মূল কারিগর দিলীপ ঘোষকে কটাক্ষ করতে ছাড়েননি। বলেন, দল কখনও মিডিয়ার কথা অনুযায়ী চলতে পারে না।

রাজ্যের প্রাক্তন কলকাতার মেয়র এবং মন্ত্রী যে ব্যাপক চটেছেন তা আর বলার অপেক্ষা রাখে না। তার রাগের আর একটি কারণ হল বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও উপেক্ষা করা হয়েছে। 250 জনের বর্ধিত রাজ্য কমিটিতে বৈশাখী স্থান পান না!

এবার কেন্দ্রীয় নেতৃত্ব শোভনের অভিমান প্রশমনে কতখানি বাড়িয়ে পদক্ষেপ করে সেটাই দেখার! কমিটি তৈরির প্রশ্নে দিলীপ ঘোষ যে অরবিন্দ বা শিবপ্রসাদকে ছুঁয়ে নিয়ে কমিটি তৈরি করেছেন তা বলাই বাহুল্য। এখন দেখার বিষয় তাঁরা কিভাবে প্রতিক্রিয়া দেখান! বিজেপি সম্পর্কে শোভনের অনীহা বাড়তে থাকলে তিনি যে অস্তিত্ব রক্ষার্থেই তৃণমূলের দিকে ঝুঁকে পড়বেন সেটাই স্বাভাবিক। কিন্তু তৃণমূলও স্পষ্ট জানিয়ে দিয়েছে, কোনওরকম শর্ত ছাড়াই শোভন দলে স্বাগত কিন্তু বৈশাখীকে সঙ্গে করে নিয়ে ঘোরা যাবেনা।

আরও পড়ুন- চিটফান্ড কাণ্ডের “নায়ক” বাবুলের “Z প্লাস” নিরাপত্তা! বিজেপি সাংসদকে কটাক্ষ নুসরতের

Previous articleফের প্রদেশ কংগ্রেসের সভাপতি হলেন অধীররঞ্জন চৌধুরি
Next articleব্রেকফাস্ট নিউজ