প্রেম প্রস্তাবে না, অধ্যাপিকাকে যৌন হেনস্তায় অভিযুক্ত অধ্যাপক

অধ্যাপক শ্লীলতাহানি করেছেন, নম্বর কমিয়ে দেওয়ার ভয় দেখিয়েছেন ছাত্রীর তরফে এমন অভিযোগ উঠেছিল আগেই। এবার কাটোয়া কলেজের প্রাণীবিদ্যা বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মানসিক ও শারীরিক হেনস্তার অভিযোগ তুললেন এক অধ্যাপিকা। অভিযোগকারিনী অধ্যাপিকার মা। তিনি অধ্যক্ষর কাছে ১১ পাতার চিঠি দিয়েছেন। জানিয়েছেন, অধ্যাপক নির্ভীক বন্দ্যোপাধ্যায় কীভাবে তাঁর মেয়েকে মানসিক অত্যাচার করেছেন। যৌন হেনস্তা করেছেন।যদিও অভিযোগ অস্বীকার করে একে সম্মিলিত ষড়য়ন্ত্র বলেই দাবি করেছেন প্রাণীবিদ্যা বিভাগের প্রধান নির্ভীক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন :বেলপাহাড়িতে জ্ঞানের আলো জ্বালিয়ে ‘শিক্ষারত্ন’ সোমনাথ স্যার

অভিযোগ, অধ্যাপিকাকে প্রেম প্রস্তাব দিয়েছিলেন নির্ভীক বন্দ্যোপাধ্যায়। তাতে তিনি সাড়া না দেওয়ায় নানাভাবে চলতে থাকে হেনস্তা। শিক্ষিকার সঙ্গে যে সমস্ত ছাত্রছাত্রীর সম্পর্ক ভালো, তাঁদের ইচ্ছে করে ভুল বোঝানো থেকে নম্বর কমিয়ে দেওয়া, এসব চালাতে থাকেন ওই অধ্যাপক। দিনের পর দিন নির্যাতন সহ্য করে ভেঙে পড়েছেন অধ্যাপিকা। ১১ পাতার অভিযোগ পত্রে এও বলা হয়েছে কলেজের সিসিটিভি ফুটেজ দেখলেই অনেক বিষয় পরিষ্কার হয়ে যাবে।তাছাড়া তাঁদের হাতেও প্রমাণ হিসেবে কিছু অডিও ক্লিপও আছে।

আরও পড়ুন : তীর্থযাত্রার স্বাদ পেতে পুজোয় আসুন সন্তোষ মিত্র স্কোয়ারে

যদিও এই অভিযোগ মিথ্যে বলে উড়িয়ে দিয়েছেন নির্ভীক বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায় প্রাণীবিদ্যা বিভাগের অন্য অধ্যাপক, প্রাক্তন বিভাগীয় প্রধান-সহ আরও অনেক ষড়যন্ত্র করে তাঁকে ফাসানোর চেষ্টা করছে। যদিও ওই বিভাগীয় প্রধানের বিরুদ্ধে অভিযোগ বিস্তর।টাকা নিয়ে তাঁর বিভাগে ভর্তি করিয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল কিছুদিন আগেই। এক ছাত্রীও তাঁর বিরুদ্ধে অশ্লীল মেসেজ করার অভিযোগ করেছিলেন।শুধু তাই নয়, টাকা দিয়ে ভর্তির পাশাপাশি টাকা দিলেই বেশি নম্বর তাঁর হাত দিয়ে পাওয়া যায়, এমন কথাই শোনা যাচ্ছে।

কাটোয়া কলেজের অধ্যক্ষ অধ্যাপিকার মায়ের লিখিত অভিযোগ পেয়ে, তদন্তের আশ্বস দিয়েছেন।

Previous articleকরোনা ভ্যাকসিনের লক্ষাধিক ডোজ বিনামূল্যে ঢাকাকে দেবে বেজিং!
Next articleদাউদের নাম নিয়ে উদ্ধব ঠাকরেকেও হুমকি-ফোন করেছিলেন টালিগঞ্জের অভিযুক্ত যুবক