রবিবারের NEET পরীক্ষা সুরক্ষিত ও নিশ্চিত করতে রাজ্যের একাধিক পদক্ষেপ

রাজ্যের পরীক্ষার্থীদের যাতে NEET পরীক্ষায় কোনও অসুবিধা না হয়, সেই কারণে ইতিমধ্যে শনিবারের লকডাউন তুলে নিয়েছে রাজ্য সরকার। সেই সঙ্গে একগুচ্ছ ব্যবস্থাপনা করা হয়েছে সরকারের পক্ষ থেকে।

নিট পরীক্ষার জন্য রবিবার কলকাতা-সহ জেলা জুড়ে থাকবে বাড়তি বাস। বেসরকারির সঙ্গে থাকছে অতিরিক্ত সরকারি বাস। ইতিমধ্যে পরিবহন দফতর থেকে এ নিয়ে বাস সংগঠনগুলির সঙ্গে আলোচনা হয়েছে। আবেদন করা হয়েছে অতিরিক্ত বাস চালানোর জন্য। রবিবার SBSTC ৮৫০টি বাস চালাবে। অন্যদিকে WBSTC চালাবে ১৪০০টি বাস। NBSTC ৬০০টি বাস চালাবে।

পাশাপাশি থাকছে নিট স্পেশাল মেট্রো। থাকছে নিট স্পেশাল ইস্ট-ওয়েস্ট মেট্রোও। ১৩ সেপ্টেম্বর মেট্রো চলবে সকাল ১০টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত। সব মিলিয়ে ৩৭ জোড়া মেট্রো চলবে।

পরীক্ষার্থীদের যাতে কোনওরকমের অসুবিধা না হয়, তারজন্য পরিবহন দফতর কন্ট্রোল রুম তৈরি করেছে। কন্ট্রোলরুমে সরাসরি ফোন করুন এই নম্বরে — ১৮০০৩৪৫৫১৯২। এছাড়া থাকছে হোয়াটসঅ্যাপ নম্বরও। এই নম্বর হলো-৮৯০২০১৭১৯১। এছাড়া মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিকের পরীক্ষার মতো বড় রাস্তার মোড়ে পুলিশ কর্মীদের পাওয়া যাবে। রাজ্যের তরফে জানানো হয়েছে, কোনও ধরণের অসুবিধা হলেই যেন ফোন অথবা হোয়াটসঅ্যাপ করা হয়।

পরীক্ষার্থীদের মাস্ক পরতে হবে বাধ্যতামূলকভাবে। পরীক্ষার রুমে স্যানিটাইজার থাকলেও পকেটে স্যানিটাইজার রাখলে সুবিধাই হবে।

আরও পড়ুন- ভোট আসছে, বুথ-স্তরের কমিটি তৈরির নির্দেশ সিপিএমের

Previous articleকলকাতা পুলিশের ৮০% সিসি ক্যামেরা বিকল, আটকে যাচ্ছে তদন্ত
Next articleবিজেপির অন্দরে পুরনো-নতুন সংঘাত, আঁচ পেলেন দিলীপ-লকেট