খুশির খবর! বন্ধ হচ্ছে দেশের সবচেয়ে বড় কোভিড হাসপাতাল

কোনওভাবেই বাগে আনা যাচ্ছে না ভাইরাস সংক্রমণ। গত এক মাসেরও বেশি সময় ধরে দৈনিক সংক্রমণের শীর্ষে ভারত। এ বছরের শুরুর দিকেই দেশে প্রথম ভাইরাসের সংক্রমণ লক্ষ্য করা যায়। সেই সময় দেশের সবথেকে বড় করোনা হাসপাতাল তৈরি করে নজির গড়েছিল কর্নাটক সরকার। কিন্তু সেই হাসপাতালেই এবার তালা ঝোলানো হলো।

দেশ জুড়ে সংক্রমণ বাড়তে থাকলেও, ভাইরাসের সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণ করতে পেরেছে কর্নাটক। ধীরে ধীরে কমছে আক্রান্তের সংখ্যা। তাই ১০ হাজার বেডের কোভিড হাসপাতালে তালা লাগানোর সিদ্ধান্ত নিল বিএস ইয়েদুরাপ্পা সরকার। শনিবার কোভিড টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। উপসর্গহীন ও মৃদু উপসর্গ রোগীদের জন্য ওই কোভিড কেয়ার সেন্টার তৈরি করা হয়েছিল। এক সময় প্রায় ন’হাজার রোগী ভর্তি ছিলেন সেখানে। সংখ্যা কমতে কমতে এখন দাঁড়িয়েছে ১০০-র কম।

শনিবারের ওই বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, কোভিড হাসপাতালের বেড, অক্সিজেন ও জল সরবরাহের সব কাঠামো অন্য সরকারি হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে। পাশাপাশি রাজ্যের সোশ্যাল ওয়েলফেয়ার ডিপার্টমেন্টের হস্টেলে ২ হাজার ৫০০ আসবাবপত্র দেওয়া হবে বলে সিদ্ধান্ত নিয়েছে সরকার। একইসঙ্গে হর্টিকালচার ইউনিভার্সিটি, মাইনরিটি ওয়েলফেয়ার হসপিটাল, বেঙ্গালুরু জিকেভিকে-কে আসবাব দেওয়া হবে বলে জানা গিয়েছে।

রাজ্যের মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা নিজে ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সুস্থ হয়ে দিন ১৫ আগে কাজে যোগ দিয়েছেন তিনি। একটা সময় কর্ণাটক ছিল দেশের অন্যতম হটস্পট রাজ্য। অনেকের মতে, দেরিতে হলেও ইতিবাচক পদক্ষেপ নিয়েছে সরকার। দেশে যেভাবে উত্তরোত্তর সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, সেই অবস্থায় রাজ্যের ঘুরে দাঁড়ানোতে আশার আলো দেখছেন দেশবাসী।

আরও পড়ুন-প্রাক্তন RJD নেতা রঘুবংশ প্রসাদ সিং প্রয়াত

Previous articleপ্রাক্তন RJD নেতা রঘুবংশ প্রসাদ সিং প্রয়াত
Next articleআর পর্দার আড়ালে নয়, এবার বিজেপিতেই যোগ দিচ্ছেন কঙ্গনা, জল্পনা তুঙ্গে