বাইরে পাচার হচ্ছে খবর, এবার বিজেপিতে “মীরজাফর” খুঁজতে নামলেন দিলীপ

প্রতিটি রাজনৈতিক দলেই থাকে “ঘরশত্রু” বিভীষণ। থাকে ক্ষমতালোভী “মীরজাফর”! যারা শীর্ষ নেতৃত্বের সফলতাকে হিংসা করেন অথবা শীর্ষ নেতাদের নির্দেশ মনে মনে মেনে নিতে পারেন না। আর তাই নিজের নাক কেটে অন্যের যাত্রাভঙ্গ করতে গিয়ে লড়াইয়ের ময়দানে দলকে রক্ষা করা তো দূরের কথা বরং বিপদে ফেলতেই পটু তারা। এদের লক্ষ্য প্রতিপক্ষ দল নয়, বরং দলের অন্দরেই অন্য শিবিরের নেতাদের বিড়ম্বনায় ফেলাই এই বিভীষণ বা মীরজাফরদের ধর্ম।

তাই একুশের হাইভোল্টেজ নির্বাচনের আগে দলের অন্দরের ময়লা সাফ করতে চাইছে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্ব। গেরুয়া শিবিরের ক্ষমতাসীন গোষ্ঠী মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায় বা তৃণমূলের মতো কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে তখনই চোখে চোখ রেখে লড়াই সম্ভব, যখন ঘরের মধ্যে লুকিয়ে থাকা শত্রুদের খুঁজে বের করে ছেঁটে ফেলা যাবে। তাই আর দেরি না করে ”ঘরশত্রু বিভীষণ” ও “বেইমান মীরজাফর”দের খোঁজার প্রক্রিয়া শুরু করল রাজ্য বিজেপি।
আর দলের মধ্যে এই ভূতদের খুঁজে বের করার দায়িত্ব নিজে হাতে তুলে নিলেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

বঙ্গ বিজেপির কর্মসমিতির বৈঠকে শৃঙ্খলারক্ষা কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানেই সর্বসম্মতিক্রমে দায়িত্ব পেয়েছেন দিলীপ ঘোষ। বিধানসভা ভোটের আগে দলের খবর কে বা কারা বাইরে পাচার করে বিরোধীদের হাতে অস্ত্র তুলে দিচ্ছে, তারই হদিশ বা সূলুক-সন্ধান করা। দিলীপ ঘোষরা মনে করছেন, দলের মধ্যেই একটা অংশ ঘোঁট পাকাচ্ছে। রাজ্য বিজেপির ক্ষমতাসীন গোষ্ঠীকে অস্বস্তিতে ফেলতেই তাদের এমন চক্রান্ত।

সাম্প্রতিক কিছু ঘটনাক্রমের দিকে নজর দিলে বিষয়টি জলের মতো পরিষ্কার হয়ে যাবে। দিল্লির কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে দিলীপ ঘোষের ইস্তফা দেওয়ার জল্পনা থেকে শুরু করে মুকুলের শহরে ফিরে আসা কিংবা বাবুলের বাড়িতে দলীয় নেতা-সাংসদদের ভুরিভোজ, দিলীপের নামে নালিশ চিঠি দিল্লিতে পাঠানো, শোভন-বৈশাখী এপিসোড, সবই হাটে-বাজারে ঘুরপাক খাচ্ছে।

নেতৃত্বের মধ্যে ঠান্ডা লড়াই-সংঘাত ও গোপন কথা যেভাবে বাইরে চলে আসছে, তাতে দিলীপ ঘোষরা নিশ্চিত, এটা দলেরই কারও কাজ। যা নিয়ে বিজেপির রাজ্য কর্মসমিতির বৈঠকে এক সাধারণ সম্পাদক অভিযোগ করেন, মিডিয়ার একটা অংশ দলকে অস্বস্তিতে ফেলতে চাইছে। দলের ভিতরের খবর পাচার করছে দলেরই লোক। এমন দাবির পর শৃঙ্খলারক্ষা কমিটি গঠনের প্রস্তাব ওঠে। এই কমিটি অবশ্য আগেও ছিল। এবার শৃঙ্খলারক্ষা কমিটি গঠনের দায়িত্ব দেওয়া হয়েছে দিলীপ ঘোষকে। দলের মধ্যে থাকা “মীরজাফর”দের চিহ্নিত করে কঠোর ব্যবস্থা নেবে ওই কমিটি। ইতিমধ্যেই সেই কাজ শুরু করে দিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি।

Previous articleবিজেপি নেতাই স্লোগানে স্লোগানে নিজের দলকে দিলেন হুঁশিয়ারি!
Next articleহোর্ডিং বিকৃত করে ভাষা সন্ত্রাস ছড়াতে ভুয়ো পোস্ট বিজেপির