ভোটের মুখে সিঙ্গুর নিয়ে চড়ছে রাজনৈতিক পারদ

সিঙ্গুরে কারখানার দাবিতে বিক্ষোভ দেখাল বিজেপির। পাল্টা কেন্দ্রের আর্থিক বঞ্চনার বিরুদ্ধে সরব হলো তৃণমূল। কেন্দ্রের কৃষক বিরোধী নীতি এবং আর্থিক বঞ্চনার প্রতিবাদে বুধবার তৃণমূলের নেতৃত্বে সারা রাজ্যে সাড়ে ৩ হাজার কৃষক মাঠে নেমে বিক্ষোভ দেখান। এদিন বিক্ষোভে সামিল হন হরিপালের বিধায়ক বেচারাম মান্না। অন‍্যদিকে, সিঙ্গুরে প্রকল্প এলাকার জমি চাষযোগ‍্য করার দাবিতে বিক্ষোভ দেখায় সিঙ্গুরের বিজেপি নেতা কর্মীরা।

পশ্চিমবঙ্গ কৃষক ও ক্ষেতমজদুর সংগঠনের ডাকে কৃষি জমির আলে দাঁড়িয়ে মেঠো প্রতিবাদে সামিল হন কৃষক ও ক্ষেতমজুদররা। সংগঠনের রাজ্য সভাপতি তথা হরিপালের বিধায়ক বেচারাম মান্না সিঙ্গুরের বারুইপাড়া -পলতাগড় পঞ্চায়েতের ঘনশ‍্যামপুরে কৃষি জমির আলে দাঁড়িয়ে এই প্রতিবাদে সামিল হন। তিনি বলেন, “কেন্দ্রের বঞ্চনার বিরুদ্ধে সারা রাজ্যের কৃষকরা মাঠে দাঁড়িয়ে অভিনব প্রতিবাদে সামিল হয়েছেন।”

সিঙ্গুরে প্রকল্প এলাকার সামনে মিছিল করে বিজেপি। বিজেপি হুগলি সাংগঠনিক জেলা সহ সভাপতি সঞ্জয় পাণ্ডে বলেন, প্রকল্পের জমি এখনও চাষ যোগ্য করা হয়নি। আমাদের দাবি এই জমিকে চাষ যোগ্য করে তুলতে হবে। বাকি জমিতে শিল্প করতে হবে। বিজেপি নেতার এই অভিযোগ খারিজ করে দিয়েছেন বেচারাম মান্না। তিনি সাফ জানিয়েছেন, “সিঙ্গুরে প্রকল্প এলাকায় ৮০ শতাংশ জমিকে চাষযোগ‍্য করে দেওয়া হয়েছে। বাকি জমির চাষ উপযোগী করে তোলার কাজ চলছে।”

আরও পড়ুন- অমিত শাহর ভাষাতেই রাজ্যসভায় কেন্দ্রকে কটাক্ষ ডেরেকের

Previous articleঅমিত শাহর ভাষাতেই রাজ্যসভায় কেন্দ্রকে কটাক্ষ ডেরেকের
Next articleমাতাল স্বামীকে শিক্ষা দিতে বউ কী করল দেখুন