শুধু রিয়া নন, স্বামীর আত্মহত্যায় ‘ভিলেন’ হয়েছিলেন রেখাও

সুশান্ত সিং রাজপুতের অস্বাভাবিক মৃত্যুর পরেই অভিযোগের আঙুল উঠেছে তাঁর বান্ধবী রিয়া চক্রবর্তীর দিকে। স্পষ্ট তথ্য প্রমাণের আগেই ভিলেন হয়েছেন রিয়া।এমনটাই কিন্তু ঘটেছিল নব্বইয়ের দশকে। সেদিন স্বামীর আত্মহত্যার জন্য দায়ী করা হয়েছিল রেখাকে।

জানেন কি অভিনেত্রী রেখার সঙ্গে সেদিন কী হয়েছিল?

রেখার স্বামী ছিলেন ব্যবসায়ী মুকেশ আগারওয়াল। স্ত্রীর ওড়না দিয়ে আত্মঘাতী হয়েছিলেন তিনি। কিন্তু সেই সময় এই তথ্য মানতে চাননি অনেকেই। সুভাষ ঘাইয়ের মতো পরিচালক থেকে শুরু করে অনুপম খের এর মতো অভিনেতা রেখার বিরুদ্ধে মুখ খুলেছিলেন। এমনকী রেখাকে ভ্যাম্পও বলা হয়েছিল।

আরও খবর: স্নাতকস্তরের পরীক্ষার সূচি প্রকাশ কলকাতা বিশ্ববিদ্যালয়ের

ব্যবসায়ী মুকেশের সঙ্গে রেখার বিয়ে হয়েছিল হাজার ১৯৯০  সালের ৪ মার্চ। তাঁদের দাম্পত্য জীবনে কোনও অশান্তির আঁচ বাইরে থেকে টের পাওয়া যায়নি। এমনকী মুকেশের মৃত্যুর পর ভাই অনিল বলেছিলেন, “দাদার জীবনে অশান্তি ছিল না”।
তবে কেন এমনটা করেছিলেন মুকেশ আগরওয়াল? যার দোষ পড়েছিল কিন্তু অভিনেত্রী রেখার ওপর। মুকেশের পরিবার অভিযোগ তুলেছিলেন বউমা রেখা তাঁদের বিশাল বিষয় সম্পত্তি হাতাতেই এই কাজ করেছে। রেখার বিরুদ্ধে মুখ খুলেছিলেন পরিচালক সুভাষ ঘাইও। বলেছিলেন, রেখা বলিউডকে কলঙ্কিত করেছে। কোনও ভদ্র পরিবারের ছেলের সঙ্গে অভিনেত্রীদের বিয়ে দিতে এবার লোকে ভাববেন। মুখ খুলে ছিলেন অভিনেতা অনুপম খেরও।বলেছিলেন, রেখার মুখোমুখি হতে তাঁর অস্বস্তি হবে।
কিন্তু কী হয়েছিল তখন?
শোনা যায়, রেখা বিয়ের পর জেনেছিলেন স্বামী মুকেশের গভীর অবসাদের কথা। সেই অবসাদের জেরেই মুকেশ আগরওয়াল আত্মঘাতী হয়েছিলেন বলে জানা যায়। সুইসাইডনোটে মুকেশ লিখেছিলেন, তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।
তবে সেদিন ভিলেন হয়েছিলেন রেখা। আর আজ অপরাধ প্রমাণের আগেই শুধু সুশান্তের প্রেমিকা হওয়ার জন্য অভিযোগের তিরে রিয়া চক্রবর্তী। সেদিন রেখার স্বপক্ষে কেউ দাঁড়িয়ে ছিলেন কিনা জানা নেই, তবে এখন বলিউডের ফার্স্ট লেডি জয়া বচ্চন থেকে তাপসী পান্নু, বিদ্যা বালান-সহ অনেকেই রিয়ার ন্যায় বিচারের পক্ষে আওয়াজ তুলেছেন। প্রত্যেকেরই এক কথা, সুশান্তের মৃত্য রহস্য সমাধান হোক। রিয়া দোষী হলে শাস্তি পাক। কিন্তু সুশান্তের মৃত্যু যে হত্যাই, বা আত্মহত্যা হলে তাতে রিয়ার প্ররোচনা ছিল এমন তথ্য-প্রমাণ সিবিআই দিতে পেরেছি কি!তাছাড়া চিকিত্সকরা যখন বলছেন সুশান্ত গভীর অবসাদে ভুগছিলেন, আর এখন জানা যাচ্ছে তিনি মাদকাসক্তও ছিলেন, তখন রিয়াকে দোষ প্রমাণের আগেই অপরাধী করা হচ্ছে কেন?

Previous articleতাপসীর সঙ্গে রাজকুমার হিরানির ছবিতে ‘কামব্যাক’ শাহরুখের!
Next articleআনন্দপুর কাণ্ড: অভিযোগ তোলার আর্জি খারিজ করে জেল হেফাজতের নির্দেশ আদালতের