শেখ হাসিনা বাংলাদেশের মুখ্যমন্ত্রী! দিলীপ ঘোষের বক্তব্য রাজনৈতিক মহলে হাসির খোরাক

সম্প্রতি মুর্শিদাবাদ থেকে ৬ এবং কেরালার এর্নাকুলাম থেকে ৩ সক্রিয় আল-কায়দা জঙ্গিকে গ্রেফতার করেছে NIA. জেরায় উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। সে নয় তদন্ত তদন্তের পথে হাঁটছে। কিন্তু জঙ্গি ইস্যুতে সরগরম রাজ্য রাজনীতি। বিজেপি-সহ বিরোধীরা বাংলার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলেছে।

আর সেখানেই তালগোল পাকিয়ে ফেলেছেন রাজ্য বিজেপি সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। এবার রাজ্য সরকারকে আক্রমণ করতে গিয়ে বেফাঁস মন্তব্য করে বসলেন দিলীপ ঘোষ। শেখ হাসিনাকেবাংলাদেশের “মুখ্যমন্ত্রী” বলে নিজেকে হাসির খোরাক করলেন দিলীপবাবু। তাঁর এই মন্তব্য নিয়ে বিভিন্ন মহলে উঠেছে হাসির রোল।

বাংলা থেকে আল-কায়দা জঙ্গি গ্রেফতার প্রসঙ্গে এদিন নিজের বক্তব্য দিতে গিয়ে দিলীপ ঘোষ বলেন, “রাজ্যে যতগুলো জঙ্গি ধরা পড়েছে তা কেন্দ্রীয় সংস্থাই ধরেছে। দুর্নীতির তদন্ত করতে সিবিআই যখন গিয়েছে তখন তাঁদের ধরে থানায় নিয়ে যাওয়া হয়েছে। খাগড়াগড় বিস্ফোরণ, শিমুলিয়া মাদ্রাসায় জঙ্গি কার্যকলাপ হলেও তদন্ত করতে দেয়নি রাজ্য সরকার। একাধিক জায়গায় এ ধরনের ঘটনা ঘটেছে। পিংলায় হয়েছে। অতি সম্প্রতি নৈহাটিতে বড় বিস্ফোরণ হয়েছে। তবে তার তদন্ত হয়নি। রাজ্য সরকার সব চেপে দেওয়ার চেষ্টা করছে। কেন্দ্রীয় এজেন্সিকে কাজ করতে দিচ্ছি। তাই যারা জঙ্গি কার্যকলাপের সঙ্গে যুক্ত তারা বুঝে গিয়েছে পশ্চিমবঙ্গ নিরাপদ জায়গা। এখানে এসে যা ইচ্ছা তাই করো কেউ বাধা দেবে না।”

বিরোধী দলের শীর্ষ নেতা হিসেবে রাজ্য সরকারের বিরোধিতায় রাজনৈতিক বক্তব্য রাখতে গিয়ে এ পর্যন্ত সব ঠিকই ছিল। নিজের স্টাইলে রাজ্য সরকারকে কড়া ভাষায় আক্রমণ করছিলেন তিনি। তবে এরপরই তাঁর মন্তব্যে হাস্যকর বিষয়টি বেরিয়ে আসে। রাজ্য সরকারকে আক্রমণ করতে গিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে “মুখ্যমন্ত্রী” বলে বসেন। রাজ্য বিজেপি সভাপতির এই মন্তব্য হাসির খোরাক তৈরি করেছে রাজনৈতিক মহলে।

Previous articleমোদি সরকারই কৃষকদের কথা ভাবে, টুইট অমিত শাহের
Next articleNIA তদন্তে চাঞ্চল্যকর তথ্য! বাংলা নয়, দক্ষিণ ভারতে সবচেয়ে বড় নেটওয়ার্ক আল-কায়দার