রাতের শহরে দুই রূপান্তরকামী ও তাঁদের সঙ্গীদের শ্লীলতাহানির অভিযোগে ধৃত পুলিশ আধিকারিক

প্রতীকী ছবি

রাতের শহরে দু’জন রূপান্তরকামী বা তৃতীয় লিঙ্গ ও কয়েকজন মহিলাকে কটূক্তি ও শ্লীলতাহানির অভিযোগে গ্রেফতার করা হল এক পুলিশ আধিকারিককে। ধৃতের নাম অভিষেক ভট্টাচার্য।

অভিযোগ, সাউথ ওয়েস্ট ট্রাফিক গার্ডে অতিরিক্ত ওসি পদে কর্মরত ওই আধিকারিক গতকাল, সোমবার রাতে বউবাজার থানা এলাকায় তৃতীয় লিঙ্গের দ’জন ও কয়েকজন মহিলাকে কটূক্তি করে বলে অভিযোগ।

নিগৃহীতরা পুলিশে অভিযোগ জানানোর কয়েক ঘণ্টা পরই গ্রেফতার করা হয় অভিযুক্তকে। তার বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

আরও পড়ুন- মাস্ক ও করোনা সচেতনতা কর্মসূচি বিজ্ঞান মঞ্চের

অভিযোগ ঠিক কী ছিল? জানা গিয়েছে, সোমবার রাত ৮টা নাগাদ ওই রূপান্তরকামী ও তাঁর দুই বান্ধবী দমদম এলাকায় ত্রাণ দিয়ে বাড়ি ফিরছিলেন। সেইসময়ই বউবাজার থানা এলাকায় ঘটনাটি ঘটে। অভিযোগ, চাঁদনি চকের কাছে একটি রেস্তোরাঁয় কফি খেতে গাড়ি দাঁড় করান তাঁরা। তখনই তাঁদের গাড়ির উপর চড়াও হন অভিযুক্ত অভিষেক ভট্টাচার্য। গাড়ির খোলা কাঁচ দিয়ে ওই রূপান্তরকামী মহিলার গায়ে হাত দেওয়ার চেষ্টা করেন অভিযুক্ত পুলিশ আদিকারিক। একাধিকবার বাধা দেওয়ার চেষ্টা করা হয় তাঁকে। তারপরেও অভিযুক্ত ওই রূপান্তরকামীদের দুই বান্ধবীর গায়ে হাত দেন। গাড়ি চালক বাধা দিতে গেলে তাঁকে মারধর করে হাতও ভেঙে দেয় অভিযুক্ত। এমনকি ওই রূপান্তরকামী ও তাঁর বন্ধুদের উদ্দেশে চুমু ছুঁড়তেও দেখা যায় তাঁকে।

এরপরই এই ঘটনায় ১০০ ডায়াল করে লালবাজারে অভিযোগ জানান নির্যাতিতারা। খবর যায় বউবাজার থানাতেও। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বউবাজার থানার পুলিশ। তাঁরাই ওই দুই রূপান্তরকামী ও তাঁর সঙ্গীদের নিয়ে বউবাজার থানায় যান। সেখানে এই ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করেন পশ্চিমবঙ্গ রূপান্তরকামী উন্নয়ন পর্ষদের সদস্য ওই রূপান্তরকামী। তারই ভিত্তিতে গ্রেফতার করা হয় অ্যাডিশনাল ওসি পদমর্যাদার ওই পুলিশ আধিকারিককে।

আরও পড়ুন- মোদি সরকারের পক্ষ নিয়ে রাজ্য সরকারকে বেনজির আক্রমণ রাজ্যপালের

Previous articleমোদি সরকারের পক্ষ নিয়ে রাজ্য সরকারকে বেনজির আক্রমণ রাজ্যপালের
Next articleআইপিএল অভিষেকেই নজর কাড়লেন শ্রমিকের কাজ করা রবি বিষ্ণোই