শেয়ার বাজারে ফের পতন, সাড়ে ৪ লক্ষ কোটি খুইয়ে মাথায় হাত লগ্নিকারীদের

ফের শেয়ার বাজারে পতন। সেনসেক্স এবং নিফটি দুই সূচক পতনের জেরে ক্ষতির মুখ দেখলেন লগ্নিকারীরা। প্রায় সাড়ে ৪ লক্ষ কোটি টাকা লোকসান হয়েছে তাঁদের। সোমবার মুম্বই শেয়ার সূচক সেনসেক্স নামে ৮১২ পয়েন্টে। ২৫৪ পয়েন্ট পতন হয়েছে নিফটিতে। দুই সূচক ২ শতাংশেরও বেশি পতন হয়।

কৃষি বিলের বিরুদ্ধে সংসদ সহ সারা দেশ জুড়ে প্রতিবাদ হচ্ছে। এইচএসবিসি ব্যাঙ্ক নিয়ে আশঙ্কা তৈরি হয়েছে। বিশেষজ্ঞদের ধারণা, এই দুইয়ের কারণে মুখ থুবড়ে পড়েছে সেনসেক্স এবং নিফটি। শুক্রবার বাজার বন্ধের সময় সেনসেক্স ছিল ৩৮ হাজার ৮৪৫ পয়েন্টে। সোমবার বাজার খোলার সময় ৩৩ পয়েন্ট নীচে নেমে যায়। দিনের শেষে সূচক নেমেছে ৮১২ পয়েন্টে। পৌঁছে গিয়েছে ৩৮ হাজার ৩৪ পয়েন্টে। শুক্রবারের চেয়ে সোমবার নিফটি নেমেছে এক পয়েন্ট। বাজার খোলার সময় ছিল ১১৫০৩ পয়েন্টে। বাজার বন্ধের সময় নেমে যায় ১১২৫০ পয়েন্টে।

চলতি মাসে এখনও পর্যন্ত এটাই সবথেকে বড় পতন। এদিন নিফটি ফার্মা, মেটাল ও মিডিয়া পড়েছে ৪ শতাংশ। নিফটি ব্যাঙ্ক, অটো, এফএমসিজি, রিয়েলটি সেক্টরেও ২ থেকে চার শতাংশ নীচে নেমেছে। হিন্ডালকো, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, টাটা মোটর্স, ভারতী এয়ারটেল, জি এন্টারটেনমেন্ট, জেএসডব্লিউ স্টিল, ভারতী ইনফ্রাটেল, মারুতি সুজুকি, আইসিআইসিআই ব্যাঙ্ক, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা, ওএনজিসি বিপুল লোকসান হয়েছে।

আরও পড়ুন-কেন এত বিরোধ? কী আছে কৃষি বিলে

Previous articleকৃষি বিল : দিল্লিতে সংসদ ভবন চত্বরে, কলকাতায় মেয়ো রোডে ধরণা চলছে
Next articleঅত্যাবশ্যকীয় পণ্যের তালিকায় কাটছাঁট, বিল পাশ রাজ্যসভায়