ভোটের লক্ষ্যে বঙ্গ বিজেপির কোর কমিটি, মুকুলকে রেখে বার্তা গেরুয়া বাহিনীর

পাখির চোখ ২০২১-এর বিধানসভা ভোট। সেই লক্ষ্যেই দিল্লিতে বঙ্গ বিজেপির শীর্ষ নেতৃত্বের বৈঠক। বাংলা দখলের লক্ষ্যে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে ছিলেন বঙ্গ বিজেপির এই কোর টিম ও বাংলার সাংসদরা।

তবে সব ছাড়িয়ে লক্ষ্যণীয় বিষয় হলো কৈলাশ বিজয়বর্গীর একটি ট্যুইট। যে ট্যুইটে কৈলাশ লিখছেন, বিধানসভা ভোটকে সামনে রেখে বাংলার ‘কোর টিম’-এর বৈঠক। এই প্রথম বঙ্গ বিজেপির ‘কোর টিম’-এর বিষয়টি সামনে এলো। এদিন দলের সদর দফতরে কেন্দ্রের তরফে সভাপতি নাড্ডা ছাড়াও ছিলেন শিব প্রকাশ, অরবিন্দ মেনন ও কৈলাশ বিজয়বর্গী। আর বঙ্গ বিজেপির তরফে অবশ্যই রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ছাড়াও রাহুল সিনহা এবং মুকুল রায়। কৈলাশ দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। ফলে তাঁর ট্যুইটকে মান্যতা না দেওয়ার কোনও কারণ নেই।কৈলাশের এই তালিকা স্পষ্ট করে দিচ্ছে একুশের ভোটের কোর টিমে সভাপতি দিলীপই কাণ্ডারী। রাহুল সিনহা দলের প্রাক্তন রাজ্য সভাপতি সঙ্গে থাকছেন। এবং অবশ্যই মুকুল রায়ের এই তালিকায় থাকা উল্লেখযোগ্য ঘটনা। বেশ কিছুদিন থেকেই মুকুল রায় আছেন, না গিয়েছেন সে নিয়ে বিস্তর টানাপোড়েন ছিল। এরপর কৈলাশ রাজ্যে মুকুলকে প্রতিষ্ঠিত করতে একাই দায়িত্ব নেন। শুধু তাঁকে নিয়ে ঘোরা বা কর্মসূচিতে যাওয়া নয়, তার অপরিহার্যতা প্রমাণ করতে টানা বাংলায় থেকেছেন। এবং অবশেষে দিল্লিতে সর্বভারতীয় সভাপতির সঙ্গে বৈঠক, এবং ‘কোর কমিটি’কে সিলোহর দেওয়া। যেখানে মুকুলও অন্যতম সদস্য।

কৈলাশের এই ঘোষণায় আর একটি দিক স্পষ্ট। দলের বাইরে যে যতই বাজনা বাজান না কেন, তাদের কাউকেই ধর্তব্যের মধ্যে রাখেনি দিল্লি। এক্ষেত্রে দলের রাজ্য সম্পাদক সুব্রত চট্টোপাধ্যায় যেমন রয়েছেন, তেমনি মন্ত্রী বাবুল সুপ্রিয়র কথাও উঠেছে। আশ্চর্যের কথা বিজেপির বুদ্ধিজীবী মহল যাঁকে নিয়ে উচ্ছ্বসিত, সেই শিক্ষিত, রুচিশীল স্বপন দাশগুপ্তও এই তালিকায় নেই।

আগামী ভোটে বঙ্গ বিজেপিতে সামনের সিটে কারা থাকছেন, সেটা পরিষ্কার হয়ে গেল। প্রশ্ন, সাত মন তেল তো পুড়ল, নাচবে তো রাধা!

আরও পড়ুন-দিলীপের গড়ে ভাঙন, বিজেপি ছেড়ে তৃণমূলে খড়্গপুরের চারনেতা

Previous articleমাঠে নামার আগে শুভেচ্ছাবার্তা মুখ্যমন্ত্রীর, আপ্লুত নাইটরা
Next articleসৌরবিদ্যুৎ-চর্মশিল্পে বিপুল বিদেশি বিনিয়োগ, প্রকল্পের সূচনায় জানালেন মুখ্যমন্ত্রী