“কল্পতরু” মুখ্যমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালো ফোরাম ফর দুর্গোৎসব

রাজ্য ও শহরের পুজো সংগঠনগুলির প্রতি উদার ও “কল্পতরু” হওয়ায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন ফোরাম ফর দুর্গোৎসব কমিটির যুগ্ম-সম্পাদক শাশ্বত বসু ও কাশি বোস লেনের কর্মকর্তা সৌমেন দত্ত। এদিন শাশ্বত বসু জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এ বছর পুজো সংগঠনগুলি সমস্ত রকম কাজ করবে। পুজো মণ্ডপের বেশিরভাগ দিক উন্মুক্ত রাখতে হবে, যাতে দর্শনার্থীরা বাইরে থেকে সরাসরি মায়ের মূর্তি দর্শন করতে পারেন। এবং মানুষ পুষ্পাঞ্জলি দিলে সেই সময় কী নিয়ম মানতে হবে বা পুজো মণ্ডপগুলি কিভাবে দর্শনার্থীদের ভিড় সামলাবে সেই সমস্ত গাইডলাইন সমস্ত পুজো কমিটি অক্ষরে অক্ষরে পালন করবে বলে জানিয়েছেন শাশ্বত বসু।

এছাড়া সিঙ্গেল উইন্ডো তো থাকছেই। সবকিছু নিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী যেভাবে পুজো সংগঠনগুলিকে আর্থিক সাহায্যের মাধ্যমে উদারতার প্রমাণ দিয়েছেন, তার জন্য মুখ্যমন্ত্রীকে আরও একবার ধন্যবাদ জানিয়েছেন শাশ্বত বসু।

অন্যদিকে কাশি বোস লেনের কর্মকর্তা সৌমেন দত্ত জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর মহানুভবতার পরিচয় আরও একবার দেখা গেল। মুখ্যমন্ত্রী যেভাবে জুলাই মাস থেকে সমস্ত পুজো সংগঠনগুলির পাশে দাঁড়িয়েছেন তার জন্য আমরা কৃতজ্ঞ। ২০১০ সাল পর্যন্ত কেউ এভাবে পাশে দাঁড়ায়নি বলেও উল্লেখ করেছেন সৌমেনবাবু।

এছাড়া তিনি জানিয়েছেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে নির্দেশ দিয়েছেন তা পুজো কমিটি এবং কাশি বোস লেন পালন করবেন। কাশি বোস লেনে এই মুহূর্তে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে । সেখানে উপস্থিত ছিলেন কাশী বোস লেনের শিল্পী পরিমল পাল। তিনি জানিয়েছেন, খুব কম সময়ের মধ্যে পুজো মণ্ডপ তৈরি করতে হবে। তবে প্রত্যেক বছর তিনটি ভাগে পূজা মণ্ডপ হলেও এ বছর একটি পুজো মণ্ডপ করা হবে এবং উন্মুক্ত রাখা হচ্ছে বেশিরভাগ দিক। যাতে দর্শনার্থীরা মায়ের মূর্তি বাইরে থেকে দর্শন করে এবং প্রতিটি দর্শনার্থীরা মাস্ক ব্যবহার করতে হবে। সেই বিষয়ে জোর দেওয়া হবে। যদি কোন দর্শনার্থী মাস্ক না পরে আসেন তাহলে পুজো মণ্ডপ থেকে তাদেরকে মাস্ক বিতরণ করা হবে।

অন্যদিকে, পুজোমণ্ডপে যে সমস্ত স্বেচ্ছাসেবক থাকছেন, তাদেরকে ফেস শিল্ড ব্যবহার করতে হবে। অন্যদিকে, পুজো কমিটি যে সমস্ত সরকারি কর ছিল সেগুলির মুকুব করে দেওয়ার জন্য আরও একবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে ধন্যবাদ জানিয়েছেন তারা।

আরও পড়ুন-কৃষিবিল নিয়ে গুজব ছড়ানো হচ্ছে,কৃষকদের ভবিষ্যৎ সুনিশ্চিত: মোদি