সুশান্তের মৃত্যু নিয়ে সিবিআই-কে তথ্য পেশ এইমসের চিকিৎসকদের

সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে বেশ কিছু তথ্য জমা দিলেন দিল্লির এইমস হাসপাতালের চিকিৎসকরা। সুশান্তের ময়নাতদন্তের এবং ভিসেরা রিপোর্ট খতিয়ে দেখতে সিবিআই-এর নির্দেশে ডা. সুধীর গুপ্তর নেতৃত্বে একটি প্যানেল তৈরি করা হয়। সোমবার ওই প্যানেল সিবিআই-এর হাতে রিপোর্ট তুলে দিয়েছে।

গত ১৪ জুন মুম্বইয়ের বান্দ্রার অ্যাপার্টমেন্ট থেকে সুশান্তের মৃতদেহ উদ্ধার করা হয়। প্রাথমিক তদন্তে উঠে আসে, আত্মহত্যা করেছেন অভিনেতা। কিন্তু সুশান্তকে খুন করা হয়েছে বলে অভিযোগ ওঠে। দীর্ঘ টানাপোড়েনের পর এই মৃত্যুর তদন্তভার নিয়েছে সিবিআই। সোমবার একটি বিবৃতি জারি করে সিবিআই। তারা উল্লেখ করেছে, সুশান্তের মৃত্যুর পিছনে কোনও অস্বাভাবিকতা আছে কিনা তা জানার জন্য এইমসের চিকিৎসকদের নিয়ে প্যানেল তৈরি করা হয়েছে। তাদের নির্দেশ দেওয়া হয়েছে, কোনও ক্ষুদ্র তথ্যও যেন বাদ না যায়।

গত সপ্তাহেই সুশান্ত সিং রাজপুতের পরিবারের আইনজীবী বিকাশ সিং টুইটারে লেখেন, ‘‘এইমস হাসপাতালের যে চিকিৎসক দল সুশান্তের মৃতদেহের ফরেন্সিক টেস্ট করছে, সেই দলেরই সদস্য এক চিকিৎসক বলেছেন আত্মহত্যা নয়, শ্বাসরোধ করে খুন করা হয়েছে সুশান্তকে। তিনি এই বিষয়ে ২০০ শতাংশ নিশ্চিত।’’ এই বিষয়ে এইমসের চিকিৎসক সুধীর গুপ্ত বলেন, “চিকিৎসক প্যানেলের সিদ্ধান্ত তথ্যপ্রমাণের উপর নির্ভর করে রিপোর্ট তৈরি হয়েছে। রিপোর্টে সবটাই স্বস্ছ এবং স্পষ্টভাবে উল্লেখ করা হয়েছে। শুধু ছবি দেখে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া যায় না।’’

এমনকী সিবিআই তদন্ত ধীরগতিতে হচ্ছে বলেও ক্ষোভ প্রকাশ করেন বিকাশ সিং। অন্যদিকে সুশান্তর মৃত্যুর পর থেকেই তাঁর পরিবার সিবিআই তদন্তের দাবি জানায়। সুশান্তের বান্ধবী রিয়ার বিরুদ্ধে পাটনার রাজীব নগর থানায় এফআইআর দায়ের করেছিলেন সুশান্তের বাবা কেকে সিং। রিয়ার বিরুদ্ধে তিনি আর্থিক প্রতারণা, আত্মহত্যায় প্ররোচনা-সহ একাধিক অভিযোগ এনেছিলেন। রিয়া ছাড়াও তাঁর বাবা, মা, ভাই-সহ মোট ৬ জনের বিরুদ্ধে অভিযোগ আনা হয়। বিহার সরকারের সুপারিশ মেনে সুশান্তের মৃত্যুর তদন্তভার তুলে দেওয়া হয় সিবিআইয়ের হাতে।

আরও পড়ুন:দিশার প্রেমিক জানেন সুশান্তের মৃত্যুর কারণ! বিস্ফোরক অভিনেতার বন্ধু

 

Previous articleদিল্লির পর যোগী রাজ্যে ধর্ষিত ‘ নির্ভয়া ‘ র মৃত্যু
Next articleBreaking: ফের বন্ধ মেট্রো পরিষেবা, দুর্ভোগ যাত্রীদের