রামায়ণের উদাহরণ টেনে হাথরাসের ঘটনায় বিজেপিকে কটাক্ষ মমতার

উত্তরপ্রদেশের হাথরাসে দলিত তরুণীকে ধর্ষণ করে খুনের ঘটনার নিন্দায় বুধবার সকালে টুইটে সরব হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জলপাইগুড়িতে অনুষ্ঠানে গিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন তিনি। রাজ্যে ‘‌পথশ্রী অভিযান’‌ প্রকল্পের উদ্বোধন করার পরে জলপাইগুড়ির ফুলবাড়ির অনুষ্ঠানমঞ্চ থেকে উত্তরপ্রদেশের বিজেপি সরকার ও পুলিশের নিন্দা করেন মমতা।
তিনি বলেন, ‘‌সীতা মাকে অগ্নিপরীক্ষা দিতে হয়েছিল। আর আজ দেখুন উত্তরপ্রদেশে শুধু ধর্ষণ নয়, ধর্ষণের পর আগুনে নির্যাতিতার দেহ পুড়িয়েও দেওয়া হচ্ছে”।
মুখ্যমন্ত্রী বলেন, যদি কোনও অপরাধ হয় পুলিশের উচিত দ্রুত তদন্ত করে অপরাধীদের শাস্তি দেওয়া। এ রাজ্যে ৭২ ঘণ্টার মধ্যে অপরাধী ধরা পড়েছে। কিন্তু উত্তরপ্রদেশে কোনও তদন্তও হচ্ছে না। ধর্ষণের পরে পুলিশই নির্যাতিতাকে পুড়িয়ে দিয়েছে। “কী ধরনের অপশাসন চলছে সেখানে! ওখানকার এক নেতা তো বলেছে যে মা–মেয়ে দু’‌জনকেই পুড়িয়ে দাও”।
বিজেপি–র নাম না করে মুখ্যমন্ত্রী কটাক্ষ করে বলেন, নির্বাচনের সময় লোক দেখিয়ে দলিতের বাড়িতে খাবার খায়। কিন্তু সেই খাবার বাইরে থেকে কিনিয়ে নিয়ে আসে। আর তার পর দলিতদের ওপর ওরা অত্যাচার করে। মারধর করে। কখনও সংখ্যালঘুর ওপর, আবার কখনও আদিবাসীদের ওপর অত্যাচার হয় বলে অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।
উত্তরবঙ্গে উন্নয়ন প্রসঙ্গেও গেরুয়া শিবিরের বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী। প্রশ্ন তোলেন, উত্তরবঙ্গে এসে বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছিল, তার কিছু কি বাস্তবায়িত হয়েছে?‌ “সব মিথ্যা প্রতিশ্রুতি। ওরা বলে কিছু আর করে অন্য কিছু। কিন্তু আমরা যা বলি তাই করি। যার কথার দাম নেই তাকে আমি মানুষ বলে মনে করি না” মন্তব্য মমতার।

Previous articleহাথরাস: নির্যাতিতার বাড়ি গিয়ে কী “হুমকি” দিলেন জেলাশাসক?
Next articleহাথরাসে নাটক করে কেরিয়ার বাঁচাতে নেমেছেন রাহুল: বিজেপি