BREAKING: অবশেষে চাপের কাছে নতিস্বীকার, হাথরাসকাণ্ডে CBI তদন্তের নির্দেশ যোগীর

অবশেষে চাপের কাছে নতিস্বীকার। উত্তর প্রদেশের দোর্দণ্ডপ্রতাপ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পিছু হটলেন।
হাথরাসকাণ্ডে ধর্ষণ ও নির্যাতিতার মৃত্যুর তদন্তে রাজ্য পুলিশ দিয়ে তৈরি SIT নয়, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা CBI-কে দিয়ে প্রকৃত ঘটনা উদ্ঘাটনের নির্দেশ দিলেন তিনি।

প্রসঙ্গত, হাথরাসকাণ্ডে যোগী সরকারকে চেপে ধরেছে বিরোধীরা। দলিতকন্যা মনীষা বাল্মীকি ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর ইস্তফার দাবি উঠেছে। যা নিয়ে গোটা দেশ উত্তাল। এ যেন নির্ভয়াকাণ্ডের পুনরাবৃত্তি।

আরও পড়ুন- দলিতকন্যা মনীষার হত্যাকারীদের শাস্তি না হওয়া পর্যন্ত আন্দোলন চালানোর হুঁশিয়ারি পার্থর

এই ঘটনার পর রাজ্যের প্রশাসনিক ব্যর্থতা ঢাকা দিতে যোগী আদিত্যনাথ টুইটা বার্তায় বলেছিলেন, এমন শাস্তি দেওয়া হবে যে ভবিষ্যতে নজির হয়ে থাকবে। মা-বোনদের নিরাপত্তায় প্রতিজ্ঞাবদ্ধ উত্তরপ্রদেশ সরকার।

কিন্তু তাতেও বিতর্ক কমেনি। গণতন্ত্রের চতুর্থ স্তম্ভ সংবাদমাধ্যমকে প্রকৃত ঘটনা প্রকাশে বাধা দেওয়া হয়েছিল। কথা বলতে দেওয়া হয়নি নির্যাতিতার পরিবারের সঙ্গে। যা নিয়ে উত্তাল হয়ে ওঠে দেশ। এরপর আজ মৃতা তরুণীর পরিবারের সঙ্গে সাক্ষাতের অনুমতি দেয় যোগী সরকার। পথ আটকানো হয়নি বিরোধীদেরও। নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করেন রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী।

অন্যদিকে, ধর্ষিতা ও মৃতা দলিত তরুনীর পরিবারের সংবাদ মাধ্যমের সামনে দাবি করে, জোর করে তাদের সন্তানের মৃতদেহ পুড়িয়ে দিয়েছে পুলিশ। তাঁরা টাকা-চাকরি নয়, দোষীদের ফাঁসি চান।

এরপরই নড়েচড়ে বছরে যোগী সরকার। পুলিশ ও প্রশাসনের একাধিক আধিকারিককে গাফিলতির অভিযোগে সাসপেন্ড করার পাশাপাশি সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়। যদিও বিরোধীরা বিদ্রূপ করে বলছে, যোগীর সিবিআই তদন্ত আইওয়াশ মাত্র!

আরও পড়ুন- ন্যায়বিচার না হওয়া পর্যন্ত লড়াই চলবে: হাথরাসে নির্যাতিতার পরিবারের পাশে রাহুল-প্রিয়াঙ্কা

Previous articleন্যায়বিচার না হওয়া পর্যন্ত লড়াই চলবে: হাথরাসে নির্যাতিতার পরিবারের পাশে রাহুল-প্রিয়াঙ্কা
Next articleনির্যাতিতার পরিবারকে ‘সাবধান’ করে নিজের গ্রামেই ‘ভিলেন’ হয়ে গেলেন প্রবীণ কুমার