পুজোর আগেই করোনা নিয়ে অশোকের লেখা বইয়ের আত্মপ্রকাশ ঘটবে সৌরভের হাত ধরে

প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী অশোক ভট্টাচার্যের সু-সম্পর্কের কথা কারও অজানা নয়। এখনও আগের মতোই ঘনিষ্ঠতা রয়েছে তাঁদের মধ্যে। সেই সম্পর্কের সমীকরণ থেকেই এবার সিপিএম নেতা তথা শিলিগুড়ি পুরনিগমের মুখ্য প্রশাসক অশোক ভট্টাচার্যের লেখা বই প্রকাশ পাবে সৌরভের হাত ধরে। এবং পুজোর মরশুমেই করোনা নিয়ে লেখা অশোকবাবুর বইয়ের উদ্বোধন করবেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ। সোশ্যাল মিডিয়ায় সৌরভের সঙ্গে একটি ছবি পোস্ট করে নিজেই একথা জানিয়েছেন অশোক ভট্টাচার্য।

করোনার ভয়াল গ্রাস থেকে ছাড় পাননি বর্ষীয়ান বামনেতা অশোক ভট্টাচার্যও। দীর্ঘদিন ভর্তি ছিলেন হাসপাতালে। সেই সময় তাঁর দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল রাজ্য সরকার। অবশেষে মারণ ভাইরাসকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফেরেন অশোকবাবু।

আরও পড়ুন- বিরাট বাহিনীকে হারিয়ে লিগের মগডালে দিল্লি ক্যাপিটালস

এখন শিলিগুড়ি থেকে কলকাতায় এসেছেন তিনি। সৌরভও আমিরশাহিতে আইপিএলের আসর থেকে শহরে ফিরেছেন। সৌরভের সঙ্গে সাক্ষাৎও হয়েছে অশোকবাবুর। সেখানেই সৌরভকে বই উদ্বোধনের অনুরোধ জানান প্রাক্তন মন্ত্রী। সৌরভও রাজি হয়ে যান। তারপরই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সে খবর জানান অশোকবাবু।

জানা গিয়েছে, কোভিড নিয়ে অশোক ভট্টাচার্যের লেখা বইয়ের নাম “করোনা ও নগর অর্থনীতি”। বর্তমান বিশ্ব মারণ ভাইরাসের গ্রাসে। বাদ পড়েনি এ রাজ্যেও। করোনা মোকাবিলায় দীর্ঘ লকডাউন পর্বে অর্থনীতির উপর ব্যাপক প্রভাব পড়েছে। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে প্রাক্তন পুর ও নগরউন্নয়ন মন্ত্রীর বই খুব তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।