শিখ যুবকের পাগড়ি খুলে নিচ্ছে পুলিশ! মমতাকে টুইট হরভজনের

বিজেপির নবান্ন অভিযানে বন্দুক উদ্ধারের ঘটনায় নয়া মোড়। বাংলার পুলিশের বিরুদ্ধে শিখ ধর্মকে অসম্মান করার অভিযোগে তোলপাড় সোশ্যাল মিডিয়া। যা নিয়ে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন স্পিনার হরভজন সিংও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ করে ক্ষোভ জানিয়ে টুইট করেছেন।

 

বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযানে এক যুবকের কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়। পরে জানা যায় ওই যুবকের নাম বলবিন্দর সিং। তিনি পাঞ্জাবের বাসিন্দা। ব্যারাকপুরের বিজেপি নেতা প্রিয়াঙ্গুর সিংয়ের দেহরক্ষী তিনি। পরে একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। তাতে দেখা যায় এই যুবকের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি হচ্ছে। এবং সেই সময়ে তাঁর মাথায় বাঁধা পাগড়ি খুলে যাচ্ছে। এই নিয়েই শিখ সমাজে আলোড়ন পড়ে গিয়েছে।

আরও পড়ুন- দুর্গাপুজোর অনুদান ও পুরোহিতদের ভাতা নিয়ে জনস্বার্থ মামলা


এই বিষয়টি নিয়ে হরভজন একটি টুইটকে রিটুইট করে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ করে লিখেছেন, “মমতা বন্দ্যোপাধ্যায়, এটা কিন্তু ঠিক নয়। বিষয়টি দেখুন।” যদিও রাজ্য সরকারের তরফে এই বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

বিজেপির মিছিল থেকে পাওয়া ওই বন্দুক উদ্ধারকে নিয়ে বিজেপি সাফাই দেয় যে সেটি লাইসেন্সপ্রাপ্ত বন্দুক। পরে তদন্তে হাওড়া সিটি পুলিশ জানায় ওই বন্দুকের লাইসেন্স রয়েছে জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরের। কিন্তু বন্দুক বিতর্ক ছাপিয়ে এখন পাগড়ি খুলে দেওয়ার বিতর্ক উস্কে গিয়েছে। যা সরকারের কাছে অস্বস্তির বলেই মত অনেকের।

Previous article‘রয়্যালস’ বধ করে লিগের মগডালে দিল্লি
Next articleব্রেকফাস্ট নিউজ