পরিকল্পিতভাবে সাম্প্রদায়িকতা ছড়ানো হচ্ছে, পাগড়ি-বিতর্কে জানালো স্বরাষ্ট্র দফতর

পাগড়ি-বিতর্কে এবার মুখ খুললো রাজ্য স্বরাষ্ট্র দফতর৷

গত বৃহস্পতিবার বিজেপির নবান্ন অভিযানের দিন আগ্নেয়াস্ত্র-সহ এক শিখকে গ্রেফতার করে পুলিশ৷ বলবিন্দর সিং নামে ওই শিখ সম্প্রদায়ের ব্যক্তিকে গ্রেফতার করার ঘটনা নিয়ে পুলিশের বিরুদ্ধে ওই শিখের পাগড়ি খুলে নেওয়ার
অভিযোগ উঠেছে । বলা হচ্ছে, শিখের পাগড়ি খুলে তাঁর ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে।

এই ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রীকে টুইট করে প্রতিক্রিয়াও জানিয়েছেন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং। এবার এই সব প্রতিক্রিয়ার জবাব দিলো রাজ্যের স্বরাষ্ট্র দফতর।

রবিবার পর পর ৩ টি টুইটে স্বরাষ্ট্র দফতর নাম না করে নিশানা করেছে বিজেপিকেই৷ বলা হয়েছে, এই ঘটনায় পরিকল্পিতভাবে সাম্প্রদায়িকতার রং লাগাচ্ছে একটি রাজনৈতিক দল৷ স্বরাষ্ট্র দফতরের তরফে বলা হয়েছে, “এরাজ্যে শিখ ভাইবোনেরা শান্তি, সম্প্রীতি ও খুশিতে থাকেন। তাঁদের বিশ্বাস ও ধর্মাচরণের প্রতি সবারই শ্রদ্ধা রয়েছে৷ সম্প্রতি একটি মিছিলে আগ্নেয়াস্ত্র সহ একজন শিখকে গ্রেফতারি, পুরোপুরি বিচ্ছিন্ন ঘটনা। একটি রাজনৈতিক দল তাদের স্বার্থসিদ্ধির জন্য ইচ্ছে করে এই ঘটনার গায়ে সাম্প্রদায়িকতার রং লাগানোর চেষ্টা করছে। তথ্যের বিকৃতি ঘটাচ্ছে। পুলিশ আইন মেনেই তার কাজ করেছে।”

আরও পড়ুন- এবার ঝাড়খন্ড, বন্ধুর কপালে বন্দুক ঠেকিয়ে নাবালিকাকে গণধর্ষণ

ওদিকে, বিজেপির নবান্ন অভিযানে ধৃত বলবিন্দর সিং এবং আরও ২ জনকে ফের ৮ দিনের পুলিসি হেফাজতের নির্দেশ দিয়েছেন হাওড়ার ভারপ্রাপ্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।