বিক্রমের তাল-ছন্দে এবার নতুন রূপে ‘বড় লোকের বিটি লো’

দুর্গাপুজো মানেই নতুন গান। আর সেই গান যদি প্রিয় শিল্পীর হয় তাহলে তো কথাই নেই। কয়েক মাস আগেই ‘বড় লোকের বিটি লো’ বিতর্কের ঝড় উঠেছিল। বাদশার ‘গেন্দা ফুল’ মিউজিক ভিডিওতে ব্যবহার করা রতন কাহারের গানকে। কিন্তু তাঁকে কোনও কৃতিত্ব দেওয়া হয়নি।


এবার সোনি মিউজিকের তরফ থেকে গেন্দা ফুল তবলা ফোক মিক্স রিলিজ করা হলো। বিক্রম ঘোষ নতুন আঙ্গিকে পরিবেশন করলেন এই জনপ্রিয় পল্লিগীতিকে। আধুনিকতার ছোঁয়া রেখে নতুন রূপে এই গান পরিবেশন করেছেন তিনি। এই মিউজিক ভিডিও পরিচালনা করেছেন অরিন্দম শীল। এই মিউজিক ভিডিওতে দেখা যাবে অভিনেত্রী দেবলীনা কুমারকে। এই ভিডিওতে দেখা যাবে বাদশা ও জ্যাকলিন ফার্নান্ডেজকেও। ভিডিওতে স্রষ্টা রতন কাহার স্বকণ্ঠে গাইবেন এই গান। তাঁর সঙ্গে গলা মেলাবেন ইমন চক্রবর্তীও।

বিক্রম ঘোষ বলেন, একজন প্রকৃত শিল্পী সারা জীবন সঙ্গীত পরীক্ষা-নিরীক্ষা করে যান। রতন কাহারের এই গানে সংস্কৃতি, গ্রাম্য শিল্প,  শিল্পী  ও মনন একাকার হয়ে গেছে। নতুন পরিবেশনায় সঙ্গীতপ্রেমীরা অনন্য স্বাদ পাবে বলে আমার আশা। সংগীতশিল্পী ইমন চক্রবর্তী বলেন, ” শুরু থেকে বছরটা ভালো যাচ্ছে না। কমবেশি সবাই প্রতিকূল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন। এরমধ্যে আমরা নতুন কিছু তৈরি করতে পেরেছি এটাই আনন্দের। দুর্গা পুজোর আগেই এই অ্যালবাম মুক্তি পাবে।

এর আগে গেন্দা ফুল’ মিউজিক ভিডিওতে ‘বড় লোকের বিটি লো’ যে গানটি ব্যবহার করা হয়। কিন্তু মূল রেকর্ডেই বাদশা কৃতিত্ব দেননি রতন কাহারকে। একজন শিল্পীর পক্ষে যথেষ্ট অসন্মানজনক। অথচ এই নামের প্রাপ্তিস্বীকার এর জন্য বছরের পর বছর লড়াই করে চলেছেন রতন কাহার। বাদশা সে কথা জানতে পেরে তখনই সাম্মানিকের ব্যবস্থা করেন। প্রতিশ্রুতি দেন একসঙ্গে মিউজিক ভিডিও করারও। বাদশার মূল অ্যালবামেও দেখা দিয়েছিল জ্যাকলিন ফার্নান্ডেজকে।

আরও পড়ুন:দুর্গাপুজোয় সামিল হবে না দেবগন পরিবার, প্রিয়জনকে হারিয়ে সিদ্ধান্ত কাজলের

Previous articleযোগী থেকে গেহলট, অমানবিক রাজনীতিকদের ঘাড় ধাক্কা দিয়ে তাড়ান ভোটাররা, অভিজিৎ ঘোষের কলম
Next articleরাজ্যে ৩৫৬ চেয়ে হাসির খোরাক হলেন বাবুল সুপ্রিয়