এবার যোগী রাজ্যে একসঙ্গে তিন দলিতকন্যার উপর অ্যাসিড হামলা! প্রকট প্রশাসনিক ব্যর্থতা

প্রতীকী ছবি

হাথরাসকাণ্ডের রেশ কাটতে না কাটতেই ফের দলিতকন্যা নির্যাতনের ঘটনা সামনে এলো যোগী রাজ্যে। বিজেপি পরিচালিত এই রাজ্যে এবার একসঙ্গে তিন দলিতকন্যার উপর অ্যাসিড হামলার মতো জঘন্য ঘটনা ঘটলো। অভিযোগ, রাতের অন্ধকারে তিন বোনের উপর অ্যাসিড ছুঁড়ে মেরেছে এক অজ্ঞাত পরিচয় যুবক। এবার ঘটনা উত্তরপ্রদেশের গোন্ডার পসকা গ্রামের।

জানা গিয়েছে, গতকাল সোমবার রাতে দলিত সম্প্রদায়ের তিন বোন খুশবু, কোমল ও আঁচল বাড়ির ছাদে ঘুমিয়ে ছিল। মাঝরাতে অজ্ঞাতপরিচয় এক যুবক কার্নিশ বেয়ে ছাদে উঠে ঘুমন্ত তিন বোনের উপর অ্যাসিড ছুঁড়ে মারে। পরিবারের লোকেদের অনুমান, ওই যুবকের টার্গেট ছিল বড় বোন খুশবু (১৯)। কিন্তু তাঁর পাশে ঘুমিয়ে থাকা কোমল (৭) ও আঁচলও (৫)আক্রান্ত হয়েছে। তিন বোনের শরীরের অধিকাংশই ঝলসে গিয়েছে। হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে তারা।

পুলিশ সূত্রে খবর, তিন বোনের উপর অ্যাসিড আক্রমণ চালিয়েছে তথাকথিত উঁচু সম্প্রদায়ের কোনও যুবক। পুলিশ হামলাকারীর খোঁজে তল্লাশি চালাচ্ছে। খুব স্পর্শকাতর বেদনাদায়ক এই ঘটনা নিয়ে যাতে হাসরাতের মতো কোনওরকম সমস্যা তৈরি না হয়, তাই ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশবাহিনী। এলাকার বাসিন্দাদের জিজ্ঞাসাবাদ চলছে।

এদিকে একের পর এক খুন, ধর্ষণ, রাহাজানি, অপহরণের ঘটনা উত্তরপ্রদেশে এখন রোজনামচা। যোগী প্রশাসন যা সামাল দিতে জেরবার। মহিলাদের উপর একের পর এক জঘন্য অপরাধ ঘটে চলেছে উত্তরপ্রদেশে। কিন্তু দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির পদক্ষেপ সেভাবে নজরে আসছে না। বরং, কিছুক্ষেত্রে দোষীদের আড়াল করার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ উঠছে। পুলিশের ব্যর্থতা দিনদিন প্রকট হচ্ছে বিজেপি শাসিত এই রাজ্যে।

আরও পড়ুন-এবার গোবরের তৈরি চিপ বাঁচাবে নানান কঠিন রোগ থেকে, দাবি কামধেনু আয়োগের চেয়ারম্যানের

Previous articleএবার গোবরের তৈরি চিপ বাঁচাবে নানান কঠিন রোগ থেকে, দাবি কামধেনু আয়োগের চেয়ারম্যানের
Next article১০০ টাকার নতুন কয়েন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি