ভার্চুয়ালি উত্তরবঙ্গের পুজো উদ্বোধন, দ্রুত করোনা মুক্তির প্রার্থনা মুখ্যমন্ত্রীর

করোনাকালে মণ্ডপে গিয়ে দুর্গাপুজোর উদ্বোধন করবেন না সে কথা আগেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা ছিল, ১৫ তারিখ থেকে নবান্নে সভাঘর থেকেই ভার্চুয়ালি পুজো উদ্বোধন করবেন। কিন্তু তার আগে বুধবার, নবান্ন থেকে উত্তরবঙ্গের পুজো উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। এদিন জলপাইগুড়ি, দার্জিলিং, শিলিগুড়ি, আলিপুরদুয়ার, মালদহ’ এইসব জায়গায় পুজোর উদ্বোধন করেন মমতা।

পুজো প্রস্তুতি নিয়ে ক্লাবগুলির সঙ্গে বৈঠকেই মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, কোভিড পরিস্থিতিতে উৎসবের ভিড়কে নিয়ন্ত্রণ করতে হবে। সেই মতো মণ্ডপে গিয়ে উদ্বোধন করার কর্মসূচি থেকে সরে আসেন তিনি।

 

এদিন সেই মতোই উত্তরবঙ্গের পুজো কমিটিগুলি প্রস্তুত ছিল। প্রদীপ, ঢাক, কাঁসর সব কিছু ছিল। বেশ কয়েক জায়গায় উপস্থিত ছিলেন পুরোহিতরা। মুখ্যমন্ত্রী উদ্বোধন ঘোষণার পরেই প্রদীপ জ্বালিয়ে ক্লাবগুলিতে পুজোর উদ্বোধন হয়। এবছর মা দুর্গার কাছে দ্রুত করোনা মুক্তির আশিস চেয়েছেন মুখ্যমন্ত্রী।

সূচি অনুযায়ী, ১৫, ১৬ এবং ১৭ অক্টোবর উত্তর কলকাতা, বেহালা ও যাদবপুর এবং দক্ষিণ কলকাতার পুজোগুলির ভার্চুয়াল মাধ্যমে পুজো উদ্বোধন করবেন মমতা। পুজো কমিটি উদ্বোধনের প্রস্তুতি নেবে, ভার্চুয়াল সংযোগ স্থাপন করতে সাহায্য করবে প্রশাসন এবং নবান্নে থেকে উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-মুকুল-কৈলাশকে ব্যাক সিটে পাঠিয়ে চমকে দিলেন লকেট

Previous articleYouTube-এর দাপটে ব্যাকফুটে Google Play Music, পুরোপুরি বন্ধের সিদ্ধান্ত কর্তৃপক্ষের
Next articleকরোনা আবহে রাজ্যে দুর্গোৎসব বন্ধ রাখার আর্জি নিয়ে হাইকোর্টে জনস্বার্থ মামলা