সুপ্রিম কোর্টে ধাক্কা রিপাবলিক টিভির, মামলা শুনলই না কোর্ট

ভুয়ো টিআরপি কাণ্ডে ফের জোর ধাক্কা খেল অর্ণব গোস্বামীর রিপাবলিক টিভি। সুপ্রিম কোর্ট রাজিই হল না মামলা শুনতে। উল্টে কিছুটা কড়া ভাষায় রিপাবলিক টিভিকে জানিয়ে দেওয়া হয়েছে, দেশের অন্যান্য নাগরিকের মতই তদন্তের মুখোমুখি হতে হবে। প্রয়োজনে বম্বে হাইকোর্টে তাদের যাওয়া উচিত বলে মন্তব্য করেছে শীর্ষ আদালত।

মুম্বই পুলিশের অভিযোগ, রিপাবলিক টিভি সহ প্রথম সারির তিনটি টিভি চ্যালেন বেশি টাকার বিজ্ঞাপন পাওয়ার জন্য টিআরপিতে জালিয়াতি করেছে।এই ঘটনা নিয়ে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশ। আর তারপরই মামলা এড়াতে এবং মুম্বই পুলিশের কাছ থেকে সিবিআইতে তদন্ত স্থানান্তর চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল রিপাবলিক টিভি। কিন্তু শীর্ষ আদালত সাফ জানিয়েছে, আগেই রিপাবলিক টিভি হাইকোর্টে আবেদন করেছে। তার ফয়সালা হওয়ার আগে এই মামলা সুপ্রিম কোর্ট শোনার অর্থ হল যে, শীর্ষ আদালত উচ্চ আদালতের ওপর ভরসা রাখে না এই বার্তা দেওয়া। তাই মামলা নিয়ে বম্বে হাইকোর্টেই যেতে হবে। সুপ্রিম কোর্টে মামলাটি ওঠে বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, ইন্দু মলহোত্রা আর ইন্দিরা বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চে। তিন বিচারপতির বেঞ্চ মন্তব্য করে, রিপাবলিক টিভির অফিস মুম্বইয়ের ওরলিতে। আর সেখান থেকে খুবই কাছে ফ্লোরা ফাউন্টেনে অবস্থিত বম্বে হাইকোর্ট। তাই হাইকোর্টেই যাওয়া উচিত। প্রসঙ্গত, রিপাবলিক টিভির হয়ে মামলা লড়ছেন বিখ্যাত আইনজীবী হরিশ সালভে।

এদিকে, মুম্বই পুলিশ অভিযোগ করেছে, টিআরপি কাণ্ডের তদন্তে বাকি চ্যানেলগুলি সহযোগিতা করলেও রিপাবলিক টিভি কোনওরকম সহযোগিতা করছে না। মুম্বই পুলিশের বক্তব্য, মতপ্রকাশের স্বাধীনতা মানে এই নয় যে তদন্তে অভিযুক্ত কোনও ব্যক্তি তদন্ত নিয়ে যা ইচ্ছা মন্তব্য করতে পারে। রিপাবলিক টিভির কর্মকর্তাদের সমন জারি ইস্যুতে চ্যানেলের এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীর আবেদনের তীব্র বিরোধিতা করেছে মুম্বই পুলিশ।

আরও পড়ুন-এক বছরে ‘ফকির’ মোদির সম্পত্তি বেড়েছে ৩৬ লক্ষ টাকার, শাহের কমেছে ৪ কোটি

 

Previous articleএক বছরে ‘ফকির’ মোদির সম্পত্তি বেড়েছে ৩৬ লক্ষ টাকার, শাহের কমেছে ৪ কোটি
Next articleভালো আছেন সৌমিত্র, ICU থেকে সাধারণ ওয়ার্ডে দেওয়া হল অভিনেতাকে