করোনা মোকাবিলায় লকডাউনের সিদ্ধান্তই সঠিক ছিল, জানালেন মোদি

করোনা মোকাবিলায় লকডাউন চলায় দেশে অর্থনৈতিক পরিস্থিতি খারাপ হলেও করোনাভাইরাস মুক্তির সংখ্যাই দেশে বেশি। টানা ৬৮ দিন চলেছিল লকডাউন। একদম সঠিক পথেই হেঁটে ছিল কেন্দ্র। এমনই মত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। তাঁর কথায়, গোটা বিশ্বের মধ্যে ভারতেই উচ্চ আরোগ্যের হার। যা সাফল্যের বিষয়।

ভিডিও কনফারেন্সে একটি অনুষ্ঠান চলাকালীন প্রধানমন্ত্রী তাঁর বক্তব্য রাখার সময় এই কথা তিনি বলেন। বলেন, ভারতের বৈচিত্র্য, জনসংখ্যার বিপুলতা নিয়ে করোনা মোকাবিলা খুবই চ্যালেঞ্জের। সেই কাজই করে চলেছে কেন্দ্রীয় সরকার। সফলতা এসেছে। বহু দেশের থেকে সফলভাবে করোনা মোকাবিলা করেছে ভারত। এই দাবি করেন মোদি। ভারতে কোভিডে মৃত্যুর হার উল্লেখযোগ্যভাবে কম বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বলেন, ইউরোপ ও এশিয়ার বহু দেশে ভয়ঙ্কর পরিস্থিতি। সেই করোনা পরিস্থিতি এড়ানো গিয়েছে ভারতে। আর তা হয়েছে শুধুমাত্র সঠিকভাবে লকডাউনের জন্য। কেন্দ্রের পরিকল্পনা সফল। এদিন মোদি বলেন, দেশে মানুষ মাস্ক ব্যবহারে সচেতনতা দেখিয়েছেন।

প্রধানমন্ত্রী জানান, কেন্দ্রের আরও অনেক পরিকল্পনা রয়েছে। ধীরে ধীরে তা বাস্তবায়িত করা হবে। ভ্যাকসিন তৈরি হওয়ার পর সরবরাহের ব্যবস্থার রূপরেখা তৈরি করেছে কেন্দ্র। প্রত্যেক দেশবাসীর ডিজিটাল হেলথ আইডি তৈরি করা হবে। যার মাধ্যমে ভ্যাকসিন পাবেন সবাই।

আরও পড়ুন-কথা রাখলেন রাহুল, স্বজনহারানো দুই বোনকে বাড়ি দিলেন

Previous article‘আপনারা সাবধানে থাকুন’, চিঠিতে সহকর্মীদের উদ্দেশে বার্তা পুলিশ কমিশনারের
Next articleআজ সন্ধেয় জাতির উদ্দেশে ভাষণ মোদির, কৌতূহল সর্বস্তরে