ফের রণক্ষেত্র উপত্যকা, জঙ্গিদের গুলিতে শহিদ এক পুলিশ অফিসার

উপত্যকার মাটিতে যে হিংসার বীজ বপিত হয়েছে তাকে রোখা যাচ্ছে না কোনওভাবে। লাগাতার সেনার জঙ্গি বিরোধী অভিযানের পাশাপাশি, ভূস্বর্গে আনাচে-কানাচে প্রতি নিয়ত ঘটে চলেছে একের পর এক জঙ্গি হামলার ঘটনা। চলছে অবিরাম রক্তপাত। আবারও সেই একই চিত্র ফুটে উঠল জম্মু কাশ্মীরের অন্দরে। এবার জম্মু-কাশ্মীরের অনন্তনাগে এক পুলিশ অফিসারকে গুলি করে খুন করল জঙ্গিরা। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে ওই পুলিশ অফিসারের নাম মহম্মদ আশরফ। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে। চলছে জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযান।

সংবাদমাধ্যম মাধ্যম সূত্রে জানা গিয়েছে, পুলওয়ামা জেলার পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত ছিলেন আশরফ। গত সোমবার বাড়ি থেকে কিছু দূরে মসজিদে নামাজ সেরে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময়েই তাঁকে টার্গেট করে জঙ্গিরা। বাড়ির খুব কাছেই তাঁকে লক্ষ্য করে একের পর এক গুলি চালিয়ে এলাকা ছাড়ে জঙ্গিরা। গুরুতর আহত অবস্থায় দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় অনন্তনাগ জেলা হাসপাতালে। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে। এদিকে উপত্যকায় ফের এক পুলিশ অফিসার খুনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। জঙ্গিদের খোঁজে চলছে তল্লাশি অভিযান।

আরও পড়ুন: Big breaking: বিজেপিতে অনাস্থা, পাল্টা দল নিয়ে রাজনীতিতে হিন্দু সংহতি

অন্যদিকে উপত্যকায় সন্ত্রাসবিরোধী অভিযানে নেমে এক অন্যরকম ছবি উপহার দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। দিন কয়েক আগে জঙ্গি দলে নাম লেখানো এক যুবকের আত্মসমর্পণের ভিডিও সম্প্রতি শেয়ার করা হয়েছে ভারতীয় সেনার তরফে। আর এই ভিডিও প্রকাশ্যে আসার পর সেনা অফিসারের মানবিক ভূমিকার প্রশংসা করেছে গোটা দেশ। ভিডিওতে দেখা গিয়েছে ট্রাউজার পরে খালি গায়ে এক যুবক দুহাত তুলে এগিয়ে আসছে। চোখে মুখে তার তীব্র ভয়ের ছাপ। এক সেনা অফিসার তাকে সাহস যোগাচ্ছেন, ‘চলে আয় বেটা, কেউ গুলি চালাবে না। ভুল করে ফেলেছিস। আর কখনও যেন এই ভুল না হয়।’ জানা গিয়েছে, জাহাঙ্গীর নামের ওই যুবক গত ১৩ অক্টোবর থেকে নিখোঁজ ছিল। তার খোঁজ পেতে থানায় নিখোঁজ ডায়েরিও করে জাহাঙ্গীরের পরিবার। পরে জানা যায় সে জঙ্গি দলে যোগ দিয়েছে।

Previous articleBig breaking: বিজেপিতে অনাস্থা, পাল্টা দল নিয়ে রাজনীতিতে হিন্দু সংহতি
Next articleবিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন ৪ সদস্য, বিরোধীশূন্য দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ