“আনন্দ হোক সামাজিক দূরত্ব মেনে, দূর হোক করোনা”! শহরবাসীকে বার্তা ববির

“উৎসবের দিনগুলিতে আনন্দ করা হোক সামাজিক দূরত্ব মেনে, দূর হোক করোনা”! দুর্গাপুজোর প্রাক্কালে শহরবাসীকে এমনই বার্তা দিলেন কলকাতা পুরসভার বিদায়ী মেয়র তথা বর্তমানে মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম।

মহামারী পরিস্থিতিতে দোরগোড়ায় উৎসব। এক জনস্বার্থ মামলায় কলকাতা হাইকোর্ট রায় দিয়েছে, পুজো মণ্ডপগুলিতে ”নো এন্ট্রি” বোর্ড ঝোলানোর। আবার পুজো কমিটিগুলি বলছে, এই রায় আগে হলে তারা সেভাবে পুজোর ব্যবস্থা করতেন। কিন্তু অনেকে হুজুগে আছেন, যাঁদের তজীবনে কোনও হেলদোল নেই। তাঁরা হলেন উৎসবপ্রেমী, আনন্দে মুখর মানুষজন। যাঁরা কিনা নিত্যদিন করোনার গ্রাফ বাড়তে দেখেও শপিং-এ ব্যস্ত। মণ্ডপ পরিদর্শনেও তাঁদের নেই কোনও ক্লান্তি।

এই সকল মানুষের অবস্থা দেখেই এবার সাবধান বাণী দিলেন কলকাতার বিদায়ী মেয়র ফিরহাদ হাকিম।সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন ”আনন্দ-উৎসব সামাজিক দূরত্ব মেনে করা গেলে তবেই করোনাকে রোখা যাবে। আর আমরা একটু ত্যাগ স্বীকার মেনে যদি সেটা করতে পারি, তাহলে হার স্বীকার করবে এই মারণ ভাইরাস”। একইসঙ্গে ফিরহাদ হাকিম সাধারণ মানুষের কাছে অনুরোধ জানান, যাতে তাঁরা সকলে উৎসবের দিনগুলিতে মাস্ক পড়ে পুজোর আনন্দে মেতে ওঠেন।

অন্যদিকে, হাইকোর্টের দ্বারস্থ হয় ফোরাম ফর দুর্গোৎসব কমিটি। তাদের মামলার শুনানি বুধবার। তার আগে ফিরহাদ হাকিম এবিষয়ে জানান, অনেক কিছু বিষয় আছে যা মাননীয় বিচারপতির নজরে তুলে ধরা দরকার। সেই কারণেই হয়তো ফোরাম আদালতের দ্বারস্থ হয়েছে। মহামান্য আদালতের প্রতি পূর্ণ আস্থা আছে সকলের। আদালত যা রায় দেবে, তা মানুষের কল্যাণকরই হবে বলে মনে করেন ফিরহাদ হাকিম।

আরও পড়ুন- পুজো আসবে পুজো যাবে, সকলকে সুরক্ষা মেনে চলতে হবে: সৌরভ

Previous articleধওয়ানের ইতিহাস গড়ার দিনে থেমে গেল দিল্লির বিজয়রথ!
Next articleনগর প্রশাসন উন্নয়নে সহযোগিতা করবে বাংলাদেশ-ভারত