গলা কেটে নৃশংস খুন, ফ্রান্সে গির্জা চত্বরে নিহত মহিলা-সহ ৩

ঐতিহাসিক নতরদাম গির্জার কাছে এক মহিলাকে গলা কেটে নৃশংসভাবে খুন করার ঘটনা ঘটল ফ্রান্সে। পাশাপাশি ধারালো অস্ত্রের হামলায় খুন হয়েছেন আরও ২ জন। বৃহস্পতিবার নৃশংস এই হত্যাকাণ্ডের ঘটনায় ফের একবার চাঞ্চল্য ছড়িয়েছে ফ্রান্সে। এই হত্যাকাণ্ডের ঘটনাকে ‘সন্ত্রাসবাদী হামলা’ হিসেবেই দেখছে ফ্রান্স প্রশাসন। শুরু হয়েছে তদন্ত।

ফ্রান্সের নিসের মতো জায়গায় নৃশংস হত্যাকাণ্ড ঘটার পর বৃহস্পতিবার একটি টুইট করেছেন নিসের মেয়র ক্রিশ্চিয়ান এস্ত্রোসি। যেখানে তিনি লেখেন, নিসের বিখ্যাত নতরদাম গির্জার কাছে ভয়াবহ ওই হত্যাকাণ্ড ঘটেছে। ইতিমধ্যেই পুলিশ ওই দুষ্কৃতীকে গ্রেফতারও করেছে। পাশাপাশি পুলিশ সূত্রে জানা গিয়েছে, ন্যাক্কারজনক হামলার কারণে তিন জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। দুষ্কৃতীর অস্ত্রের আঘাতে আহত হয়েছেন বেশ কয়েকজন। চার্চের নিকটবর্তী স্থানে এই হামলা কোনওভাবেই সাধারণ ঘটনা হিসেবে দেখা হচ্ছে না। গ্রেফতার হওয়া ওই হামলাকারী কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত কি না তদন্ত করা হচ্ছে।

আরও পড়ুন: চুঁচুড়ায় যুবক খুনে মেলেনি ধড়-মুণ্ড, ঘটনাস্থল পরিদর্শন হুমায়ুন কবীরের

প্রসঙ্গত, সাম্প্রতিক সময়ে একাধিকবার জঙ্গি হামলার শিকার হয়েছে প্যারিস। ধর্মীয় ব্যঙ্গচিত্র ছেপে ২০১৫ সালে ভয়াবহ জঙ্গি হানার শিকার হয়েছিল ফরাসি ব্যঙ্গপত্রিকা শার্লি এবদো। পাশাপাশি এই বিষয় নিয়ে পড়াতে গিয়ে খুন হন প্যারিসের এক শিক্ষক। প্যারিসের কাছে কনফ্লান্স-সেন্ট-অনরিন এলাকায় এক শিক্ষককে গলাকেটে বিভৎসভাবে খুন করা হয়। পরে পুলিশের গুলিতে মৃত্যু হয় আততায়ীর। সেই স্মৃতি এখনও টাটকা। এরই মাঝে ফের এই হত্যাকাণ্ড।

Previous articleফাঁকা মণ্ডপে গাঁজার আসর, প্রতিবাদ করে আক্রান্ত পুজো কমিটির সদস্য ও স্থানীয় মহিলারা
Next articleদার্জিলিং অথবা ডুয়ার্সে ফিরতে চান গুরুং, মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করার ইচ্ছে প্রকাশ বিনয়-অনীতের