বৈষ্ণোদেবী ভক্তদের জন্য সুখবর, বাড়ানো হলো দর্শনার্থীদের সংখ্যা

মাতা বৈষ্ণো দেবীর ভক্তদের জন্য সুখবর। এবার থেকে প্রতিদিন মন্দিরে প্রবেশ করতে পারবেন ১৫ হাজার ভক্ত। নির্দেশ জারি করে জানিয়েছে জম্মু-কাশ্মীর প্রশাসন। পয়লা নভেম্বর থেকে কার্যকর হবে নতুন নিয়ম।

আরও পড়ুন : দীপাবলিতে আতসবাজি বন্ধে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি চিকিৎসক সংগঠনের

করোনা আবহে দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলেছে মন্দির। এতদিন সাত হাজার ভক্তকে মন্দিরে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল। তবে এবার সেই সংখ্যা বাড়তে চলেছে। এর সাথে আরও এক নিয়মে সংশোধন করেছে প্রশাসন। এতদিন পর্যন্ত পুজো দিতে আসা ভক্তদের ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছিল। এবার থেকে ভক্তদের আর কোয়ারেন্টাইনে থাকতে হবে না।

তবে নিয়ম শিথিল করলেও, আগামী ৩০ নভেম্বর পর্যন্ত করোনা আবহে সমস্তরকম বিধিনিষেধ আগের মতই পালন করার নির্দেশ দিয়েছে জম্মু কাশ্মীর প্রশাসন। প্রসঙ্গত, নবরাত্রীর ওই নয় দিনে, প্রায় ৪০ হাজার দর্শনার্থী গিয়েছিলেন মায়ের মন্দিরে পুজো দিতে। মন্দির কর্তৃপক্ষের দাবি, তার মধ্যে ১৫৭৬৪ জন গিয়েছিলেন জম্মু কাশ্মীর থেকে। বাকি, ২৪২১০ এসেছিলেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে।

আরও পড়ুন : বাতিল নাড্ডার সফর, টানা দুদিন দলীয় সভায় রাজ্যে অমিত শাহ

করোনা আবহে, মার্চের ১৮ তারিখ থেকে পূণ্যার্থীদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল মাতা বৈষ্ণোদেবীর মন্দির। প্রায় পাঁচ মাস পর অগাস্টে খুলে যায় মন্দিরের দরজা। তবে একাধিক নিয়ম জারি করা হয় পূণ্যার্থীদের জন্য।

Previous article১০০০ ছক্কার মালিক গেইল এখন টি-টোয়েন্টিতে ইউনিভার্সাল বস
Next articleবাঘের ছানাকে দুধ পান করাচ্ছে ওরাংওটাং ‘মা,’ ভাইরাল ভিডিও