ভোট প্রচারে ৮ মাসের শিশুর সঙ্গে ফোনে কথা ওবামার, ভাইরাল ভিডিও

প্রেসিডেন্ট নির্বাচনের উত্তাপে ফুটছে গোটা আমেরিকা। ডোনাল্ড ট্রাম্প নাকি জো বাইডেন? হোয়াইট হাউসের মসনদে এবার কার শাসন চলবে? তার জন্য প্রস্তুত হচ্ছেন আমেরিকাবাসী। জোরকদমে শুরু হয়েছে নির্বাচনী প্রচার। ট্রাম্পকে গদি ছাড়া করতে জো বাইডেনের হয়ে প্রচার করছেন আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি বারাক ওবামাও। সম্প্রতি সেই লক্ষ্যেই আমেরিকার বাসিন্দাদের ফোন করে বাইডেনের পক্ষে ভোট দেওয়ার জন্য এক কর্মসূচি শুরু করেছিলেন ওবামা। যার নাম ‘ফোন ব্যাঙ্কিং ফর জো বাইডেন’। সেখানেই এক মজার ভিডিও সম্প্রতি ভাইরাল হয়ে উঠল সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা যাচ্ছে, ৮ মাসের এক শিশুর সঙ্গে ভাব জমিয়েছে ওবামা। খোশমেজাজে চলছে ফোনালাপ।

টুইটারে ভিডিওটি শেয়ার করেছেন খোদ বারাক ওবামা। যেখানে দেখা গিয়েছে ভোট প্রচারে নিজের অফিসে বসেই ফোনে আমেরিকাবাসীর সঙ্গে কথা বলছেন তিনি। তখনই এলিজা নামের এক মহিলাকে ফোনে ধরেন ওবামা। প্রাক্তন প্রেসিডেন্টের ফোন পেয়ে রীতিমতো অভিভূত হয়ে পড়েন ওই মহিলা। কথোপকথনের মাঝেই জো বাইডেনের পক্ষে ভোট দেওয়ার জন্যে তার কাছে আবেদন জানান ওবামা। প্রাক্তন প্রেসিডেন্টের আবেদনের সম্মত হন তিনি। তখনই পাশ থেকে এক শিশুর কান্না শোনা যায়। বারাক ওবামা এ বিষয়ে প্রশ্ন করলে মহিলা জানান, শিশুটি তার পুত্র জ্যাক। তার বয়স ৮ মাস। ফোনে কথা বলতে সে ভীষণ আগ্রহী। এরপরই শিশুটির সঙ্গে গল্প শুরু করেন ওবামা। ছোট্ট শিশু কোনও প্রতি উত্তর না দিলেও, হাসি মজার ছলে তার সঙ্গে কথা চালিয়ে যান আমেরিকার প্রাক্তন রাষ্ট্রপতি। বারাক ওবামার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হতেই তা মন জয় করে নিয়েছে নেটিজেনদের।

আরও পড়ুন:সংক্রমণের আশঙ্কায় এবার আইসোলেশনে স্বয়ং ‘হু’ প্রধান

বারাক ওবামার শেয়ার করা এই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে উঠেছে টুইটারে। ভিডিওটি দেখেছেন ২.৮ মিলিয়ন মানুষ। আমি টুইট করেছেন শিশুটির মা এলিজা ক্যামেরোটা। তিনি লেখেন, ‘বাইডেনের হয়ে ভোট প্রচারে বারাক ওবামা আমায় ফোন করেছিলেন। আমার শিশুর সঙ্গেও কথা বলেন তিনি। সত্যিই বিষয়টা আমার কাছে চমকপ্রদ।’

Previous articleকরোনার জের : বাজি-পটকা নিষিদ্ধ করা হল রাজ্যে
Next articleএখনও সারানো হয়নি দুর্গাপুর ব্যারাজের ভাঙা লকগেট, তীব্র জলসঙ্কটের আশঙ্কা