রক্তক্ষরণ নিয়ন্ত্রণ করা গেলেও সঙ্কটমুক্ত নন সৌমিত্র

মাঝে আভ্যন্তরীণ রক্তক্ষরণের কারণে শারীরিক অবস্থা ব্যাপক খারাপ হওয়ার পর আপাতত কিছুটা স্থিতিশীল সৌমিত্র চট্টোপাধ্যায়। শরীরের আভ্যন্তরীণ রক্তক্ষরণ বন্ধ হয়েছে তাঁর। হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ার কারণে কয়েক ইউনিট রক্ত দিতে হয়েছে অভিনেতাকে। সোমবার মেডিক্যাল বুলেটিনে এমনটাই জানানো হল হাসপাতালের তরফে।

এদিন হাসপাতালের তরফে যে রিপোর্ট প্রকাশ এসেছে সেখানে জানানো হয়েছে, বর্তমানে কিছুটা হলেও স্থিতিশীল অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ২৪ ঘন্টার মধ্যে তার শরীরের অভ্যন্তরীণ রক্তক্ষরণ বন্ধ করা গিয়েছে। তবে হিমোগ্লোবিনের মাত্রা কমে যাওয়ার কারণে কয়েক ইউনিট রক্ত দিতে হয়েছে তাঁকে। তার স্বাস্থ্যের দিকে কড়া নজরদারি রয়েছে মেডিকেল টিমের। সোমবার কোনওরকম ডায়ালাইসিস করারও প্রয়োজন পড়েনি। শরীরের বাকি অঙ্গ-প্রত্যঙ্গও স্বাভাবিক অবস্থায় রয়েছে। তবে সংকট এখনও কাটেনি বলেই দাবি করছেন ডাক্তাররা।

আরও পড়ুন:বিধানসভা ভোটের ডঙ্কা বাজিয়ে ৯ নভেম্বর সর্বদল বৈঠক ডাকল নির্বাচন কমিশন

গত প্রায় এক মাস ধরে বেলভিউ নার্সিং হোমে ভর্তি হয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তা করো না রিপোর্ট নেগেটিভ আসলেও ৮৫ বছর বয়সী সৌমিত্র বাবুর শারীরিক পরিস্থিতির মাঝেমধ্যেই খারাপ হচ্ছে কো–মর্বিডিটির কারণে। এখনও সংকটজনক অবস্থায় হাসপাতালে ভেন্টিলেশনে রয়েছেন তিনি। রবিবার থেকে তার শরীরে যে রক্তক্ষরণ শুরু হয়েছিল ২৪ ঘন্টার মধ্যে তার নিয়ন্ত্রণে চলে আসায় পরিস্থিতি কিছুটা হলেও স্বস্তি জনক। তবে মেডিকেল টিমের কড়া নজরদারির মধ্যেই রয়েছেন তিনি।

Previous articleবিধানসভা ভোটের ডঙ্কা বাজিয়ে ৯ নভেম্বর সর্বদল বৈঠক ডাকল নির্বাচন কমিশন
Next articleপণ্ডিত অজয় চক্রবর্তীর বাড়িতে হঠাৎ কৈলাস- মুকুলরা