ঐতিহাসিক আইএসএলের স্কোয়াড ঘোষণা করলো এটিকে-মোহনবাগান

ইতিমধ্যেই দেশের সেরা ফুটবল টুর্নামেন্ট আইএসএলের ক্রীড়াসূচি ঘোষিত হয়েছে। এবার মোহনবাগান ও ইস্টবেঙ্গলআইএসএলে অংশ নেওয়ায় এই প্রতিযোগিতা ঐতিহাসিক রূপ পেতে চলেছে। এই মরসুমের আইএসএলের প্রথম ম্যাচেই মাঠে নামবে মোহনবাগান। আগামী ২০ নভেম্বর উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টার্সের মুখোমুখি হবে এটিকে মোহনবাগান।

তবে হঠাৎই এটিকে-মোহনবাগানের তাল কেটেছে প্র্যাকটিস জার্সিতে তিন তারা বিতর্কে। আইএসএলের তরফে প্রকাশিত ভিডিও-তে মোহনবাগানের ঐতিহ্যকে খাটো করা ইত্যাদি প্রসঙ্গে। কলকাতায় বসে বিক্ষোভে ফেটে পড়েছেন সমর্থকেরা। তবে ড্যামেজ কন্ট্রোল করেছেন মোহনবাগান কর্তারা।

অন্যদিকে, বিতর্কের মাঝেই স্কোয়াড ঘোষণা করল এটিকে-মোহনবাগান। সর্বোচ্চ ৩৫ জন ফুটবলারের নাম রেজিস্ট্রেশন করানো গেলেও ২৭ জনের স্কোয়াড বেছে নিয়েছেন স্প্যানিশ কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। অভিজ্ঞ বিদেশি ফুটবলারদের সঙ্গে এটিকে-মোহনবাগান স্কোয়াডে তরুণ ভারতীয় ফুটবলারের নিয়ে অভিজ্ঞতা ও তারুণ্যের একটা দারুণ সমন্বয় করা হয়েছে।

গত বছরের খেতাবজয়ী দলে এবছর খুব একটা পরিবর্তন আনা হয়নি। কোর টিম ধরে রেখে কয়েকজন বিদেশি এবং দেশি ফুটবলারের সংযোজন করেছেন হাবাস ও এটিকে-মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে ৪-৪-২ ফর্মেশনে সেন্টার-ব্যাক হিসেবে শুরু করবেন বহু চর্চিত ট্রান্সফার সন্দেশ ঝিঙ্গান এবং নবাগত বিদেশি তিরি। যদিও এটিকে-মোহনবাগানে স্প্যানিশ ডিফেন্ডারের এটা দ্বিতীয় ইনিংস। দুই ফুল-ব্যাক প্রীতম কোটাল এবং শুভাশিস বোস। স্কোয়াডে রয়েছেন গত বছরের সেরা প্রতিশ্রুতিমান ফুটবলার সুমিত রাঠী। প্রয়োজনে ডিফেন্সে ঝিঙ্গানের সঙ্গী হতে পারেন তিনিও।

মাঝমাঠে প্রবীর দাস, মাইকেল সুসাইরাজ, জাভি হার্নান্ডেজ, এডু গার্সিয়া প্রত্যেকেই গত মরশুমে খেতাব জয়ে দারুণ ভূমিকা পালন করেছিলেন। সঙ্গে প্রণয় হালদার, জয়েশ রানে, কার্ল ম্যাকহিউ, নয়া বিদেশি ব্র্যাড ইনমানরাও রয়েছেন। আর আপফ্রন্টে রয় কৃষ্ণা এবং ডেভিড উইলিয়ামস তো দলের সম্পদ। রয়েছেন ভারতীয় স্ট্রাইকার মনবীর সিংও। তবে এসিএল ইনজুরি হওয়া ভারতীয় স্ট্রাইকার জবি জাস্টিন খুব সঙ্গত কারণেই হাবাসের স্কোয়াডে নেই। স্কোয়াডে উল্লেখযোগ্যভাবে রাখা হয়নি ফুল-ব্যাক সালাম রঞ্জন সিংকেও। স্কোয়াডে চমক অবশ্যই ফরোয়ার্ড মহম্মদ ফরদিন আলি।

*২০২০-২১ আইএসএলে এটিকে-মোহনবাগান স্কোয়াড*

গোলকিপার: অরিন্দম ভট্টাচার্য, ধীরজ সিং, অভিলাষ পাল, অর্শ শেখ, আরিয়ান লাম্বা

ডিফেন্ডার: তিরি, প্রীতম কোটাল, সন্দেশ ঝিঙ্গান, প্রবীর দাস, শুভাশিষ বোস, সুমিত রাঠী

মিডফিল্ডার: প্রণয় হালদার, ব্র্যাড ইনমান, জাভি হার্নান্ডেজ, এডু গার্সিয়া, কার্ল ম্যাকহিউ, গ্লেন মার্টিন্স, জয়েশ রানে, মাইকেল সুসাইরাজ, বরিস সিং, মাইকেল রেগিন, শেখ সাহিল, নিগোম্বাম এংসন সিং

ফরোয়ার্ড: ডেভিড উইলিয়ামস, রয় কৃষ্ণা, মনবীর সিং, মহম্মদ ফরদিন আলি।

আরও পড়ুন- জীবনতলার গুলিকাণ্ডে ধৃত বিশাল চুঁচুড়া খুনেও মূল অভিযুক্ত

Previous articleজীবনতলার গুলিকাণ্ডে ধৃত বিশাল চুঁচুড়া খুনেও মূল অভিযুক্ত
Next articleমাত্র ৩০ টাকার টিকিট কেটে কোটিপতি হওয়া জনমজুর হরি মাঝি হতবাক!