দুর্গাপুজোর মতোই রিষড়ায় জগদ্ধাত্রীপুজোতে কোভিড সচেতনতায় পুরস্কার, বন্ধ শোভাযাত্রা

করোনা আবহে দুর্গাপুজোর আদলেই রিষড়ায় জগদ্ধাত্রী পুজো করার প্রস্ততি নিয়েছে পুলিশ-প্রশাসন। অনলাইনের মাধ্যমে বারোয়ারিগুলিকে অনুমতি দেওয়ার প্রক্রিয়া শুরু করলেও স্বাস্থ্যবিধি মেনে অনাড়ম্বর ভাবে পুজো করার নির্দেশ জারি করেছে রিষড়া থানার পুলিশ।

মণ্ডপ ও প্রতিমা নিয়ে কোনও বিধি নিষেধ না থাকলেও ভিড় নিয়ে সতর্ক প্রশাসন। বারোয়ারি পুজোকমিটিগুলিকে মাস্ক ও স্যানিটাইজার বিলি করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে নিরাপত্তা ব্যবস্থার জন্য পর্যাপ্ত পুলিশের ব্যবস্থা থাকবে। এবছর করোনার কোপে পড়েছে বিসর্জনের শোভাযাত্রা। নিরঞ্জনের পুরো দায়িত্বে থাকছে পুরসভার।

৯ তারিখ বাঙ্গুরপার্ক এ পুজো কমিটিগুলিকে নিয়ে রিষড়া থানা বৈঠক ডেকেছে। সেখানে সম্পূর্ণ বিধি পুজো কমিটির সদস্যদের জানানোর জন্য। ভিড় এড়াতে পুজোর উদ্বোধন, মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান সবই বন্ধ থাকছে এবার। নতুন করে পুজো উপলক্ষে কোনো স্টল বসানো যাবে না।

এই পরিবেশেও পুজো উদ্যোগতাদের কাছে একটা খুশির খবর। কোভিড সচেতনতার উপর পুরস্কারের ব্যবস্থা রাখা হয়েছে বলে জানিয়েছেন রিষড়া থানার আধিকারিক প্রবীর দত্ত। রিষড়া পুরসভার পুরপ্রশাসক বিজয় মিশ্র বলেন, প্রতিদিন সমস্ত পুজো মণ্ডপ দুবেলা স্যানিটাইজ করা হবে। পুজো কমিটির সদস্যরাও মাস্ক ছাড়া মণ্ডপে যেতে পারবেন না।

একই ভাবে সব পুজো কমিটিগুলিকে রাজ্য সরকারের নির্দেশ পালন করার বার্তা দেন পুরসভার দুই কো-অডিনেটার মনোজ গোস্বামী ও শুভজিৎ সরকার।

Previous articleঅমিত সফর: নাটক করতে এসে দিবাস্বপ্ন দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী, কটাক্ষ তৃণমূলের
Next articleদুর্গাপুজোর মতোই বিধিনিষেধ মেনে হোক কালীপুজো, জানাল কলকাতা হাইকোর্ট