অমিত সফর: নাটক করতে এসে দিবাস্বপ্ন দেখছেন স্বরাষ্ট্রমন্ত্রী, কটাক্ষ তৃণমূলের

একাধিক দলীয় কর্মসূচি নিয়ে দু’দিনের সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা সর্বভারতীয় বিজেপি সেকেন্ড-ইন-কমান্ড অমিত শাহ। রাজ্য সফরে এসেই বঙ্গদখল-সহ মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মৃত্যু ঘন্টা ইত্যাদি আক্রমণাত্মক মন্তব্য করছেন শাহ।

এ দিকে তাঁকে পাল্টা দিতে মাঠে নামলো শাসক দল তৃণমূল কংগ্রেস। অমিত শাহের মন্তব্যের রাজনৈতিক মোকাবিলা শুরু হয়ে গিয়েছে ঘাসফুল শিবিরের তরফে। তৃণমূল সংসদ সৌগত রায় অমিত শাহের মন্তব্যের পরিপ্রেক্ষিতে বলেছেন, “দিবাস্বপ্ন দেখছে বিজেপি, বাংলার মানুষকে ফাঁকা প্রতিশ্রুতি দিয়ে কিছু হবে না।”

রাজ্যের অন্যতম ফিরহাদ হাকিমও অমিত সফরকে কটাক্ষ করেছেন। তাঁর কথায়, অমিত শাহ নাটক করতে বাংলায় এসেছেন।

এদিন অমিত শাহকে একহাত নিয়ে ফিরহাদ হাকিম বলেন, “অমিত শাহ কলকাতায় এসে মতুয়াদের হাত থেকে খাবার খাবেন। কিন্তু অন্যদিকে উত্তর প্রদেশে আদিবাসী সম্প্রদায়ের মেয়েদের প্রতিনিয়ত ধর্ষণের শিকার হতে হচ্ছে এবং পরে তাদের জ্বালিয়ে মেরে ফেলা হচ্ছে।”

হাতরসের ঘটনাকে উল্লেখ করে ফিরহাদের দাবি, “উত্তরপ্রদেশে যে ঘটনা ঘটছে তা ঢাকতেই কলকাতায় এসে মতুযাদের বাড়িতে খাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন অমিত শাহ। আসলে পুরোটাই লোক দেখানো।’

সেইসঙ্গে তিনি জানিয়েছেন, বিজেপি বিভাজনের রাজনীতি করে। কিন্তু বাংলা ঐক্যের রাজনীতি করে। মতুযাদের বাড়ি বা সংগঠন, ইউনিভার্সিটি সবকিছুই করে দিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে কথা কিন্তু কখনোই এক দিনেই অমিত শাহের আসা-যাওয়াতে ভুলে যাবে না মতুয়ারা।