মন খুশি করা ছুটির তালিকা ২০২১-এ

এই বছরটা কোনোক্রমে কাটিয়ে দিতে পারলে হাফ ছেড়ে বাঁচেন অনেকেই। কোনরকমে শেষ দুটো মাস কাটিয়ে দিয়ে এখন অনেকেই তাকিয়ে আছেন ২০২১-এর দিকে। আগামী বছর মন ভরে উৎসব পালন করা যাবে এই আশায় রয়েছেন সবাই। আর এই পরিস্থিতিতে আগামী বছরের ছুটির তালিকা প্রকাশ করেছে নবান্ন। তালিকা দেখে মন খুশ। মাঝে মধ্যেই রয়েছে টানা ছুটি। তার মধ্যে আগামী বছর দুর্গাপুজোর ছুটি টানা ১৬ দিনের। ২০২১-এ টানা ১৬দিন পুজোর ছুটি মিলবে, বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে রাজ্য সরকার।

পুজোর ছুটি শুরু ১১ অক্টোবর, সোমবার। শেষ ২৫ অক্টোবর সোমবার। তার আগে শনি, রবি মিলিয়ে একেবারে টানা ১৬ দিন। কালীপুজো ও ভাইফোঁটা মিলিয়ে ৪ থেকে ৬ নভেম্বর পরপর তিনদিন ছুটি। তার পরেই রয়েছে ৯ ও ১০ নভেম্বর ছটপুজোর জন্য পরপর দুদিন ছুটি।

সরস্বতী পুজো উপলক্ষে ফেব্রুয়ারিতে ১৬ তারিখ মঙ্গলবার এবং ১৭ তারিখ বুধবার পরপর ছুটি রয়েছে। মাঝে যদি ১৫ ফেব্রুয়ারি কেউ ছুটি নিলে শনি, রবি মিলিয়ে পরপর ৫ দিন ছুটি সরকারি কর্মীদের।

আরও পড়ুন:অমিত শাহের মালা দেওয়া “বিরসা মুণ্ডা”র মূর্তি গঙ্গাজলে ধুয়ে পবিত্র করল তৃণমূল

মার্চে শনি, রবি ও হোলি নিয়ে পরপর ৩ দিন ছুটি। ইদুলফিতর শুক্রবার, ১৪ মে । ফলে শনি, রবি মিলিয়ে পরপর তিনদিন ছুটি পাবেন সরকারি কর্মীরা। সামনের বছরে রথযাত্রা ১২ জুলাই, সোমবার। জন্মাষ্টমীর ৩০ অগাস্ট, সোমবার। শনি, রবি ও সোমবার পরপর তিনদিন ছুটি। ফলে টানা উইকএন্ড।

Previous articleঅমিত শাহের মালা দেওয়া “বিরসা মুণ্ডা”র মূর্তি গঙ্গাজলে ধুয়ে পবিত্র করল তৃণমূল
Next articleমুখ্যমন্ত্রীর ‘মুখ’ নিয়ে আপনাদের ভাবতে হবে না, দলীয় সভায় কড়া বার্তা অমিত শাহর