জয়ের দোরগোড়ায় থাকায় নিরাপত্তা বাড়ানো হল বাইডেনের

মঙ্গলবার থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে শুরু হয়েছে প্রেসিডেন্ট নির্বাচন। গোটা বিশ্বের নজর রয়েছে এই নির্বাচনের দিকে। একদিকে জো বাইডেন অন্যদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুরুতে প্রতিদ্বন্দিতা কাঁটায় কাঁটায় হলেও সময় যত গড়িয়েছে জয়ের পথে অনেকখানি এগিয়ে গিয়েছে ডেমোক্র্যাটরা। ট্রাম্পকে টক্কর দিয়ে বর্তমানে জয়ের একেবারে দোরগোড়ায় পৌঁছে গিয়েছেন জো বাইডেন। পরিস্থিতি যা তাতে বড়সড় কোনও বিপর্যয় না হলে নিশ্চিত ভাবেই হোয়াইট হাউসের বাসিন্দা হতে চলেছেন তিনি। এহেন অবস্থায় ‘হবু প্রেসিডেন্ট’-এর নিরাপত্তা জোরদার করল মার্কিন গোয়েন্দা বিভাগ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, বাইডেনের নিরাপত্তা জোরদার করতে এজেন্ট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে মার্কিন গোয়েন্দা দপ্তর। তবে একেবারে প্রেসিডেন্টের মত নিরাপত্তা তাকে দেওয়া হয়েছে কিনা সে বিষয়ে কোনও তথ্য প্রকাশ্যে আনা হয়নি। তবে নিরাপত্তা যে ব্যাপক বাড়ানো হয়েছে তা নিয়ে কোনও সন্দেহ নেই। এ প্রসঙ্গে মার্কিন গোয়েন্দা সংস্থার মুখপাত্র ক্যাথরিন মিলহোয়েন এক প্রশ্নের জবাবে বলেন, শীর্ষ পদে থাকা ব্যক্তিদের নিরাপত্তা কেমন হবে সে বিষয়ে কোনও তথ্য প্রকাশ্যে আনা হয় না। জো বাইডেন শিবির থেকেও এ প্রসঙ্গে কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

আরও পড়ুন:সৌরভ না শুভেন্দু, বিজেপির একুশে মুখ কে? জানিয়ে দিলেন অমিত শাহ

উল্লেখ্য, বর্তমানে ৯৯ শতাংশ ভোট গণনা শেষ। বাকি রয়েছে মাত্র ১ শতাংশ গণনা। বর্তমানে ছয়টি রাজ্যের ভোটগণনা চলছে। এই রাজ্যগুলির মধ্যে অ্যারিজোনা কিংবা নেভাদা এমনকি জর্জিয়া রাজ্য বাদ দিয়েও বাইডেন যদি শুধু পেনসিলভানিয়ায় জয় পান তাহলেও তিনিই হতে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট। কারণ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হতে ২৭০ ইলেকটোরাল কলেজ ভোটে জয়ের প্রয়োজন। পেনসিলভানিয়ায় জিতলে বাইডেনের জয় হবে ২৭৩টিতে।

Previous articleশেষদফায় বিহারে রেকর্ড ভোট দেওয়ার আর্জি মোদি, শাহের
Next articleলক্ষ্মীপুজোর পরেও অপরিবর্তিত পেট্রোল ডিজেলের দাম, স্বস্তি বহাল রাজ্য থেকে মেট্রোতে