মুখ্যমন্ত্রীর আবেদন মেনে ৯৫% ট্রেন চালাবে রেল

ভিড়ের জন্যে এবার অফিস টাইমে বেশি ট্রেন চালাবে রেলওয়ে। বুধবারই, ভিড় এড়াতে বেশি ট্রেন চালানোর আবেদন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো, বৃহস্পতিবার, ভবানীভবনে রেলের উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্য সরকারি আধিকারিকদের। স্থির হয়েছে অফিস টাইমে প্রায় ১০০% ট্রেন চালানোর চেষ্টা করবে রেলওয়ে।

আরও পড়ুন: আত্মনির্ভর ভারত অভিযান ৩.০: কর্মসংস্থানের ঘোষণা নির্মলার

আলাপন বন্দ্যোপাধ্যায় জানান, মুখ্যমন্ত্রীর আবেদনের কথা রেলকে জানানো হয়। তারপরেই তারা ব্যস্ত সময়ে ট্রেনের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়। রেলের তরফে জানানো হয়, ভিড়ের কারণে প্রথম থেকেই ঘোষণার থেকে বেশি ট্রেন চালিয়েছে রেল। এখন চলছে ৬৯৬টি ট্রেন। এটাকে ৯৫ থেকে ১০০ শতাংশ করার চেষ্টা করা হবে বলে জানিয়েছে রেলওয়ে।

হাওড়া-শিয়ালদহ শাখায় গত দুদিন ১০লক্ষ লোক যাতায়াত করেছেন। প্রতিটি ট্রেনে যাত্রী সংখ্যা বারোশো। আগে হত ২২০০। শিক্ষা প্রতিষ্ঠান না খোলায় যাত্রী সংখ্যা কম হচ্ছে বলে মত রেলের।

বুধ ও বৃহস্পতিবারের পরিস্থিতি দেখে পূর্ব রেল ট্রেনের অনেকটা সংখ্যা বাড়াচ্ছে। দক্ষিণ-পূর্ব রেলের চাপ কম থাকলেও, সেখানে রেলের সংখ্যা বাড়ানো হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুরোধ মেনে ট্রেনের সংখ্যা বাড়ানোয় রেলকে ধন্যবাদ জানিয়েছেন মুখ্যসচিব।

আরও পড়ুন : দেওয়ালি বাম্পার: ব্যাঙ্ককর্মীদের ১৫ শতাংশ বেতন বাড়ল

প্রায় সাড়ে সাত প্রতীক্ষার পরে বুধবার সকালে রাজ্যে গড়ায় লোকাল ট্রেনের চাকা। লকডাউন, করোনা সংক্রমণ, আনলক – এইসবের জেরে প্রায় সাড়ে সাত মাস বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। দফায় দফায় রাজ্য ও রেলের মধ্যে বৈঠকে কোভিড রেল বুধবার সকাল থেকে হাওড়া ও শিয়ালদহ স্টেশনে টিকিট কাউন্টারে যাত্রীদের লাইন চোখে পড়ে। তবে, প্রথমদিনের ভিড় দেখেই ট্রেনের সংখ্যা বাড়ানোর আভেদন জানান মুখ্যমন্ত্রী।

Previous articleতেজস্বীকে ফোন করে পাশে থাকার বার্তা মমতার
Next articleস্পিকারের কাছে বিধায়ক পদে ইস্তফাপত্র বেচারামের, সিঙ্গুরে গণ-পদত্যাগ কর্মসূচি অনুগামীদের