শেয়ারবাজারে ব্যাপক গতি! টানা আটদিন সেনসেক্স বাড়ল ৪০০০ পয়েন্ট

🔹সেনসেক্স ৪৩,৫৯৩ (⬆️ ৩১৬)

🔹নিফটি ১২,৭৪৯ (⬆️১১৮)

আজও উর্ধমুখী শেয়ারবাজারের সূচক। টানা আটদিন ধরে সেনসেক্স বেড়েছে ৪০০০ পয়েন্ট। লকডাউন কাটিয়ে ভারতে এখন আনলক ছয় চলছে। দেশের শেয়ারবাজারে এখনও গতি দেখা যাচ্ছে। দেশীয় শেয়ারবাজারের সূচক ঊর্ধ্বমুখী।

এদিন সেনসেক্স ৩১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩,৫৯৩-তে। এবং নিফটি ১১৮ পয়েন্ট বেড়ে হয়েছে ১২,৭৪৯। এনএসই নিফটি ৫০ সূচক অর্থাৎ ০.৯৩ শতাংশ বেড়ে হয়েছে ১২,৭৪৯। এবং এসএন্ডপি বিএসই সেনসেক্স ০.৭৩ শতাংশে শেষ হয়ে দাঁড়িয়েছে ৪৩,৫৯৩-তে।

উভয় সূচকই মাসের শুরু থেকে ৯ শতাংশেরও বেশি উপরে উঠে অবস্থান করছে। চলতি বছরে মার্চ মাসের সর্বনিম্ন স্তর থেকে প্রায় ৭০ শতাংশ পুনরুদ্ধার করা সম্ভব হয়েছে।

মেটাল, আইটি এবং ফার্মা স্টক শেয়ার সূচকের গ্রাফ আজ ঊর্ধ্বমুখী ছিল। নিফটি মেটাল সূচক বেড়েছে ৩.৫%। মাইনের হিন্ডালকো ৬% এবং টাটা স্টিল ৭% উন্নীত হয়েছে। ওষুধ প্রস্তুতকারক ডঃ রেড্ডির ল্যাবগুলি ৪% লাভ করেছে, যা নিফটি ফার্মার সূচকে ৩.৬% বৃদ্ধিতে সহায়তা করেছে।

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ ৪% হ্রাস পেয়েছে। এদিকে, বুধবার এমএসসিআই ওয়ার্ল্ড ইক্যুইটি সূচক বেড়েছে, সংক্রমণের উদ্বেগের সম্ভাব্য কোভিড -১৯ ভ্যাকসিনের খবর প্রকাশের সঙ্গে সঙ্গে ০.১% বৃদ্ধি পেয়েছে।

আরও পড়ুন : কেমন যাবে আজকের দিনটি

Previous articleরাতের শহরে হোটেলে আগুন! তারপর যা হলো
Next articleঅতিমারি পরিস্থিতিতে আইএসএলে পাঁচ ফুটবলার পরিবর্তন করা যাবে!