১৯শে সব বলব! কী বলবেন শুভেন্দু? মুখ্যমন্ত্রীর ছবি দিতে অস্বীকার, ক্ষুব্ধ অখিলের অভিযোগ

জল্পনা চলছিল। তাতে আর একটু ঘৃতাহুতি দিলেন শুভেন্দু অধিকারী। জানালেন, যা বলার বলব ১৯ তারিখে। যে অনুষ্ঠানের মঞ্চে শুভেন্দু তাঁর বলার কথা বলবেন বলে জানিয়েছেন, সে নিয়ে ঘোর আপত্তি বিধায়ক অখিল গিরির। তাঁর স্পষ্ট কথা, অনেক সহ্য করেছি, দলীয় পতাকা ছাড়া এসব চলতে দেওয়া হবে না। শুভেন্দু-অখিল দ্বৈরথ এতদিন ছিল মুখোমুখি, এবার সম্মুখ সমর।

কিন্তু রাজনৈতিক মহলে প্রশ্ন, সেদিন কী বলবেন শুভেন্দু? সেদিনই কী দলের সঙ্গে পূর্ণচ্ছেদ, না সভা নিয়ে টিআরপি বাড়ানোর পরিকল্পনা!

১৯শে রামনগরে রয়েছে সমবায় সপ্তাহ পালন অনুষ্ঠান। মেগা শো করার পরিকল্পনা। রামনগরে একটি কালীপুজোর উদ্বোধনে এসে সে কথা জানিয়ে বলেন, ওই অনুষ্ঠানে অনেক সময় পাব। তখন বলব। অনেক বলার সুযোগও থাকবে। এরপরই শুভেন্দুর সংযোজন, রামনগর নিয়ে বলার জন্য অনেকে বলেছিলেন। কিন্তু যা বলতে হয় তা করতে নেই। আর যা করতে হয় তা বলতে নেই। শুভেন্দুর সরাসরি লক্ষ্য যে রামনগরের বিধায়ক তথা তাঁর আত্মীয় অখিল গিরি তা বলার অপেক্ষা রাখে না। আর এবার দলের বিরক্তির সুর ধরে তিনি স্পষ্ট জানিয়েছেন, সমবায় সপ্তাহ পালন উৎসব দলীয় পতাকা ছাড়া করতে দেব না। অখিলের দাবি, দলের তরফে নাকি ৭দিন সময় দেওয়া হয়েছে। শুভেন্দু নিজের অবস্থান স্পষ্ট না করলে দল পরবর্তী সিদ্ধান্ত নেবে।

নন্দীগ্রাম দিবস পালন থেকেই শুভেন্দুর কর্মসূচির তীব্র বিরোধিতা করে চলেছেন অখিল। ১৯শে যে তাঁর বিরুদ্ধেও বিষোদগার হতে পারে, সেটাও তিনি সম্যক জানেন। এবার তাঁর নিজের ডেরায় শুভেন্দুর সভা, তাই মুখ খুলেছেন। বলেছেন, আমার এলাকায় সভা। আয়োজকদের বললাম মুখ্যমন্ত্রীর ছবি দিতে মঞ্চে। সরাসরি তা অস্বীকার করেছে তারা। কী ভেবেছে? ওরা দলের ঊর্ধে? এভাবে চলতে পারে না।
রামনগরের সভা নিয়ে জল অনেক দূর গড়াবে বলে মনে করা হচ্ছে।

কিন্তু ধাপে ধাপে কী শুভেন্দু নিজেকে দল থেকে বিচ্ছিন্ন করছেন? ১৯শের সভায় শুধু অখিল নয়, তাঁর বাড়িতে যাওয়া ভোটকুশলী পিকেকে নিয়েও কটাক্ষ করতে পারেন বলে অনুমান করা হচ্ছে। তবে দলেরই আর একটি অংশ বলছে, এটা আসলে শুভেন্দুর কুশলী চাল। উপমা টেনে তাঁরা বলছেন, নজর কাঁহিপে, নিশানা কঁহিপে…!!

আরও পড়ুন- ওবামার স্মৃতিকথায় সোনিয়ার সৌন্দর্য-মনমোহনের সততা

Previous articleওবামার স্মৃতিকথায় সোনিয়ার সৌন্দর্য-মনমোহনের সততা
Next articleকোভিড বিধি মেনে কালীপুজো মুখ্যমন্ত্রীর বাড়িতে