বিহারের উপমুখ্যমন্ত্রী বঙ্গের বধূ, হাওড়ার পরিবারে খুশির হাওয়া

চতুর্থবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন নীতীশ কুমার। আর তাঁর মন্ত্রিসভায় এবার উপমুখ্যমন্ত্রীর শপথ নিলেন এই বাংলার বধূ। বিহারের প্রথম মহিলা উপমুখ্যমন্ত্রী রেণুদেবীর সঙ্গে যোগ রয়েছে বঙ্গের। বিহারের বেতিয়ার রেণুর সঙ্গে হাওড়ার জগাছার দুর্গাপ্রসাদের বিয়ে হয়। স্বামীর মৃত্যুর পর বিহার নিজের বাড়িতে ফিরে যান তিনি। তবে জগাছার সঙ্গে এখনও যোগাযোগ রয়েছে রেণুর।

রেণুর উপমুখ্যমন্ত্রী হওয়ায় খুশি হাওড়ার ববনপ্রসাদ সিংয়ের পরিবার। রেণুর শ্বশুরবাড়ি দেখাশোনার দায়িত্ব এখন ওই পরিবারের ওপর। ববনপ্রসাদ জানান, রেণুর স্বামী দুর্গাপ্রসাদ ছিলেন অর্থলগ্নি সংস্থার ফিল্ড অফিসার। ১৯৭৯ সালে দুর্গাপ্রসাদ মারা যান। অর্থলগ্নি সংস্থার সেই লাইসেন্স নিজের নামে ট্রানস্ফার করেন রেণু। দীর্ঘদিন সেই কাজই করেছেন বিহারের বর্তমান উপমুখ্যমন্ত্রী।

কিন্তু হঠাৎই অন্ধকার নেমে আসে জীবনে। বন্ধ হয়েছে সেই সংস্থা। নিরুপায় হয়ে ১৯৮৯ সালে রেণু বাপের বাড়ি বিহারে চলে যান। সেই সময় দুর্গাপ্রসাদ এর ঘনিষ্ঠ বন্ধু ববনপ্রসাদকে শ্বশুরবাড়ি দেখাশোনার দায়িত্ব দেন রেণু। ববনপ্রসাদ বলেন, ‘‘দুই পরিবারের সম্পর্ক অত্যন্ত ঘনিষ্ঠ। আমাদের যোগাযোগ আছে। মাঝেমধ্যে দেখা হয়। ববনপ্রসাদ সিংয়ের ছেলে মণীশ কুমার সিং জানান, রেনু দেবীকে তিনি আন্টি বলে ডাকেন। খুব ভালো মানের মানুষ। রেণুর সাফল্যে খুশি দুই পরিবার।

আরও পড়ুন:যোগীর রাজ্যে সন্তান লাভের আশায় ৭ বছরের মেয়েকে খুন, বের করে নেওয়া হল যকৃত

Previous articleবাসে আগুন লাগিয়েছে বিএনপির লোকেরাই, প্রমাণ আছে, সংসদে মন্তব্য শেখ হাসিনার
Next articleক্ষোভ প্রকাশের এ কী পথ নিলেন শ্রাবন্তী!