চিটফান্ড কাণ্ডে এবার আদালতে আত্মসমর্পণ পিনকন কর্তার স্ত্রী মৌসুমীর

নয়া মোড় নিল রাজ্যের চিটফান্ড কাণ্ডের তদন্ত। দীর্ঘদিন আত্মগোপন করে থাকার পর অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন পিনকন চিটফান্ড কর্তার স্ত্রী মৌসুমী রায়। মঙ্গলবার সকাল ১০টা নাগাদ তমলুকের অতিরিক্ত জেলা ও দায়রা বিচারক থার্ড কোর্ট সঞ্জীব দে’র এজলাসে এসে আত্মসমর্পণ করেন মৌসুমি রায়।

গত ৩ অক্টোবর পিনকন চিটফান্ড সংস্থার কর্ণধার মনোরঞ্জন রায় সহ ৮ জনকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দিয়েছিলেন পূর্ব মেদিনীপুর জেলা ও দায়রা আদালতের বিচারক। এই তালিকায় নাম ছিল মৌসুমীরও। এরপর থেকেই গ্রেফতারের ভয়ে আত্মগোপন করেন মৌসুমী। তবে পরিস্থিতি যে তার জন্য বিপদজনক হয়ে উঠবে তা বুঝতে পেরেই এদিন আত্মসমর্পণ করেন তিনি। মঙ্গলবার আদালতে উপস্থিত হয়ে নিজেকে করোনা পজিটিভ বলে দাবি করে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন ওই চিটফান্ড সংস্থার অন্যতম মাথা।

আরও পড়ুন:অসুস্থ বিনয় তামাং, পাহাড় থেকে পাঠানো হল শিলিগুড়ি

যদিও মৌসুমী আদৌ কোভিড পজিটিভ কিনা তা জানতে সরকারি হাসপাতালে তার কোভিড টেস্ট করা হবে। রিপোর্ট হাতে আসার পর রায়দান করা হবে বলে জানা গিয়েছে। বর্তমানে পর্যবেক্ষণে রাখা হয়েছে তিন পিনকন কর্তার স্ত্রী মৌসুমিকে। প্রসঙ্গত, টাকা ফেরত না পেয়ে পিনকন অর্থলগ্নি সংস্থার বিরুদ্ধে ২০১৭ সালে অভিযোগ দায়ের হয়েছিল মেদিনীপুরের খেজুরি থানায়। ঘটনার তদন্তে নেমে গত নভেম্বর মাসে রাজস্থান থেকে গ্রেফতার করা হয় পিনকন সংস্থার প্রধান মনোরঞ্জন রায় সহ বেশ কয়েকজনকে। সেই ঘটনায় এতদিন পলাতক ছিল মনোরঞ্জনের স্ত্রী মৌসুমী। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলো সে।

Previous articleযেন ফিল্মের চিত্রনাট্য! সাংকেতিক ভাষায় হত পাচার, জেরায় কবুল সতীশের
Next articleএবার ১০ দিনেই হবে মুক্তিযোদ্ধাদের জমির নামজারি