সাকিবের নিরাপত্তার জন্য গানম্যান দিলো বিসিবি

খায়রুল আলম (ঢাকা) : সোশ্যাল মিডিয়ায় সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছে কিছু উগ্রবাদী সমর্থক। যে কারণে বিশ্বসেরা এই অলরাউন্ডারের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সে কারণে, তার নিরাপত্তায় গানম্যান নিয়োগ করেছে দেশের ক্রিকেটের অভিভাবক সংস্থা। সম্প্রতি সাকিবের কিছু কর্মকাণ্ডে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। যার পরিপ্রেক্ষিতে সাকিব নিজে তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলের মাধ্যমে দুঃখও প্রকাশ করেছেন। তবুও, মহসিন নামে এক উগ্র সমর্থক তাকে হত্যার হুমকি দেন। যদিও সেই হুমকিদাতাকে গ্রেফতার করেছে পুলিশ। তবুও, সাকিবের নিরাপত্তার বিষয়টি ভাবিয়ে তুলেছে বিসিবিকে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলার জন্য মিরপুরে অনুশীলন করছেন সাকিব আল হাসান। সেখানে আসা-যাওয়া এবং তার সম্পূর্ণ নিরাপত্তা বিধানে গানম্যান নিয়োগের সিদ্ধান্ত নেয় বিসিবি। মিরপুরে আজ তিনি অনুশীলন করতে যাওয়ার পর তার সঙ্গে বন্দুকধারী গানম্যান দেখা গেছে। বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী আজ সংবাদ মাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেন। বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘এটা বাড়তি নিরাপত্তার জন্য। যেহেতু একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, সামাজিক যোগাযোগমাধ্যমে একটা বিষয় এসেছে, তাই সাময়িকভাবে একটু সাবধানতা অবলম্বন করা।’

সাকিবকে দেয়া হুমকি সম্পর্কে বিসিবি সিইও বলেন, ‘অবশ্যই বিষয়টি উদ্বেগজনক। এমন কোনো ধরণের বিষয় কখনো কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা জানার পর তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি। সংশ্লিষ্ট যারা তাদেরকে বলেছি। তারাও যত তাড়াতাড়ি সম্ভব ব্যবস্থা নিচ্ছে।’ ৫ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফিরে আসেন সাকিব আল হাসান। এরপর থেকেই মাঠে এবং মাঠের বাইরে দারুণ ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। দেশে আসার পরদিন সকালেই গুলশানে সুপারশপ উদ্বোধন করেছেন তিনি। যদিও করোনার মধ্যে মানুষের ভিড়ে যাওয়ার কারণে সমালোচনার মুখে পড়েন তিনি। এরপর সাকিব বেনাপোল দিয়ে গেলেন কলকাতায়। যাওয়ার পথে এক ভক্তের মোবাইল ছুঁড়ে মারার খবর বেশ ভাইরাল হয়, সমালোচনা হয় তখনও। তবে সবচেয়ে বেশি সমালোচনার মুখে পড়েন তিনি, কলকাতায় পূজা উদ্বোধনের খবরে। যদিও সাকিব নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া এক ভিডিও বার্তায় পূজা উদ্বোধনের কথা অস্বীকার করেছেন। তাকে হত্যার হুমকি আসে মূলতঃ এ কারণেই।

আরও পড়ুন-জেলা পার্টির একাংশের তীব্র বিরোধিতা, ডিসেম্বরে গড়বেতায় সুশান্তর রাজকীয় প্রবেশ

Previous articleফের টলিউডে করোনার থাবা, আক্রান্ত অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী
Next articleজগদ্দলে যুবক খুনের ঘটনায় উত্তেজনা তুঙ্গে