ই-পাস ছাড়াই মেট্রোয় যাতায়াত করতে পারবেন মহিলা এবং শিশুরা, জারি নোটিফিকেশন

দিনটা বিশেষভাবে পুরুষদের। আন্তর্জাতিক পুরুষ দিবস। কিন্তু উপহার পেলেন নারীরা। কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে ঘোষণা করা হল এবার থেকে ই-পাস ছাড়াই এ বার মহিলা এবং শিশুরা মেট্রোতে যাতায়াত করতে পারবেন। লাগবে শুধু স্মার্ট কার্ড। ইতিমধ্যেই এই বিষয়ে নোটিফিকেশন জারি করা হয়েছে৷

এত দিন পর্যন্ত বয়স্ক যাত্রীরা এই সুবিধা পেতেন। এ বার সেই তালিকায় যুক্ত হলেন মহিলারাও। সঙ্গে শিশুরাও। তবে, সারা দিন এমন সুবিধা পাওয়া যাবে না। মেট্রো রেল সূত্রে খবর, সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ই-পাস ছাড়াই মেট্রোয় উঠতে পারবেন মহিলারা। শুক্রবার থেকেই মহিলা এবং ১৫ বছরের নীচে শিশুদের জন্য এই নিয়ম কার্যকর হতে চলেছে। ১৫ বছরের কম বয়সের শিশুদেরও সংশ্লিষ্ট সময়ের মধ্যে কোনও পাস লাগবে না। শিশুদের ক্ষেত্রে স্কুলের পরিচয়পত্র দেখালেই চলবে।

ধীরে ধীরে স্বাভাবিক হতে শুরু করেছে কোভিড পরিস্থিতি। মেট্রো সূত্রে খবর, আগের চেয়ে অনেক বেশি যাত্রী এখন যাতায়াত করেন। কোভিড বিধি সম্পর্কে সচেতন মানুষ। ফলে এই অবস্থায় ধীরে ধীরে স্লট বুকিং তুলে দিতে চাইছে মেট্রো।

গত বুধবার ১১ নভেম্বর  থেকে মিলছে কলকাতায় বেশি সংখ্যক মেট্রো। রবিবার ৪ অক্টোবর থেকে চালু হয়েছে মেট্রো পরিষেবা। রবিবার মেট্রো চলছে ৭২টি। ৩৬ আপ ও ৩৬ ডাউন মেট্রো চলছে। সকাল ১০টা ১০ থেকে রাত ৯টা ৩০ অবধি মিলছে মেট্রো।

আরও পড়ুন- পারিবারিক বচসা,৩ শিশুকে বিষ খাইয়ে আত্মহত্যার চেষ্টা গৃহবধূর

Previous articleপারিবারিক বচসা,৩ শিশুকে বিষ খাইয়ে আত্মহত্যার চেষ্টা গৃহবধূর
Next articleডিডি-র প্রোগ্রামগুলির প্রথম দশে ‘ফির সুবহা হোগি’, কৃতিত্ব পরিচালক-প্রযোজকের