বর্বরতা! স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে পুড়িয়ে শরীর থেকে চামড়া তুলে নিল স্বামী!

খায়রুল আলম (ঢাকা) : চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় রাফেল (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার বিকেলে রাঙ্গুনিয়া থানা পুলিশ তাকে আটক করে। সেই থানার ভারপ্রাপ্ত ওসি মাহবুব মিল্কি। আটক রাফেলের বাড়ি রাঙ্গুনিয়া থানার সন্দ্বীপ পাড়া এলাকায়।

ওসি মাহবুব মিল্কি বলেন, ‘সাত বছর আগে জাসমিনের সঙ্গে রাফেলের বিয়ে হয়। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে অভিযুক্ত যুবক প্রায় দিনই স্ত্রীকে নির্যাতন করতো। বৃহস্পতিবার রাতে যৌতুক নিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার জেরে শুক্রবার ভোররাতে স্ত্রীর গায়ে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় রাফেল। দগ্ধ গৃহবধূ জাসমিন বর্তমানে চমেক হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন।’ ঘটনার বিবরণ দিয়ে রাঙ্গুনিয়া সার্কেলের সহকারি পুলিশ সুপার শামীম আনোয়ার জানান, ‘যৌতুক না পেয়ে শুক্রবার ভোরে স্ত্রীর শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় রাফেল। গায়ে আগুন দেয়ার সময় অসহায় জাসমিন চিৎকার করে ৭ বছরের সংসার এবং ৪ বছর বয়সী সন্তানের দোহাই দিয়ে স্বামীর কাছে আকুতি জানাচ্ছিলেন যাতে তাকে পুড়িয়ে মারা না হয়। প্রাণে বাঁচতে ওই নারী ঘরের বাইরে বেরোতে চাইলেও বাধা দেয় অভিযুক্ত স্বামী। এক পর্যায়ে শরীরে লেগে থাকা পেট্রল ফুরিয়ে গেলে জাসমিন আগুনের কবল থেকে রক্ষা পান।

কিন্তু এবার নতুন খেলায় মাতে স্বামী রাফেল। স্ত্রীর পোড়া শরীর থেকে চামড়া তুলে নিতে শুরু করে দুই হাত দিয়ে। তার হাতের ঘষায় খসে পড়তে শুরু করে জাসমিনের পুড়ে যাওয়া চামড়া। যন্ত্রণায় প্রাণপনে চিৎকার করতে থাকেন জাসমিনের। কিন্তু তাতেও রাফেলের নিষ্ঠুরতা কমেনি।
উল্টো মেয়ের যন্ত্রণার খানিকটা ভাগ বাবা-মাকেও দিতে ফোন করেন জাসমিনের বাবার বাড়িতে। গভীর রাতে মেয়ে জামাইয়ের ফোন পেয়ে উৎকণ্ঠিত শাশুড়ি ফোন তুলতেই তাকে বলা হয়, ‘তোর মেয়েকে আগুন দিয়ে জ্বালিয়ে দিয়েছি। এসে নিয়ে যা।’

রাফেলের পাশবিকতা-হিংস্রতার এখানেই শেষ নয়। পৈশাচিকতার চূড়ান্ত উদাহরণ সৃষ্টি করে আর্তনাদ করতে থাকা স্ত্রীকে রেখেই পাশের ঘরে গিয়ে দিব্যি ঘুমিয়েও পড়ে সে। এএসপি সার্কেল শামীম আনোয়ার বলেন, ‘খবর পেয়ে শুক্রবার বিকেলে অভিযান চালিয়ে রাফেলকে আটক করে পুলিশ। কিন্তু আটকের পর রাফেলের আচরণ ছিল আরও নিষ্ঠুর। স্ত্রীকে পুড়িয়ে মারার চেষ্টার পরেও তার ভেতর কোনো ভয় কিংবা গ্লানি ছিল না। উল্টো থানা আসার পর খোশমেজাজের সঙ্গে গরুর মাংস দিয়ে ভাত খাওয়ার আবদার করে পুলিশের কাছে।’ চমেক বার্ন ইউনিটের প্রধান ডা. রফিক উদ্দিন বলেন, ‘আগুনে জাসমিনের শরীরের প্রায় ৪০ শতাংশ দগ্ধ হয়েছে। পা, উরুসহ নীচের অংশ প্রায় পুরোটাই পুড়ে গিয়েছে।’

আরও পড়ুন-৪০ বছর পর মহানন্দা নদীতে বাংলাদেশ-ভারতের ছট পুজো

Previous articleবৈশাখী কে? চিনি না তো! শোভন বান্ধবীকে বিদ্রূপ কাকলির
Next articleবিজেপি বিরোধী বিমল-বিনয়, সঙ্গে গোর্খালিগ- জিএনএলএফ: পাহাড়ে বিজেপি নো-হোয়্যার! কিশোর সাহার কলম