শিয়ালদা ডিভিশনে বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা, আগামীকাল থেকে চলবে ৬১৩ টি লোকাল

যাত্রীদের কথা মাথায় রেখে এবং ভিড় নিয়ন্ত্রণের জন্য সোমবার থেকে শিয়ালদা ডিভিশনে বাড়ছে লোকাল ট্রেনের সংখ্যা। এবার থেকে ৬১৩ টি লোকাল ট্রেন চলবে শিয়ালদা ডিভিশনে। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে শিয়ালদা ডিআরএম এ তরফের। তবে এখনই লেডিজ স্পেশাল বা মাতৃভূমি চালাতে রাজি নয় রেল। আপাতত পরিষেবা বেশি দিয়ে পরিস্থিতি একটু স্বাভাবিক করতে চায় রেল। অপরদিকে রাজ্যের বিভিন্ন প্রান্তে প্যাসেঞ্জার ট্রেন চালু করার জন্য রেলকে চিঠি দিল রাজ্য সরকার।

আরও পড়ুন : মুখ্যমন্ত্রীর আবেদন মেনে ৯৫% ট্রেন চালাবে রেল

এই মাসের ১১ তারিক থেকে ঘুরতে শুরু করেছে লোকাল ট্রেনের চাকা। কলকাতা ও হাওড়া ডিভিশনে লোকাল ট্রেন চালু হয়েছিল সীমিত সংখ্যায়। মূলত অফিস টাইমে ১০০ শতাংশ ট্রেন চালানো হচ্ছিল। বাকি সময়ে ট্রেনের সংখ্যা কম ছিল। রেল জানিয়েছে, সপ্তাহের প্রথম দিন থেকেই, শিয়ালদা থেকে বিভিন্ন শাখায় দৈনিক ৬১৩টি ট্রেন চলবে। বিশেষ করে শিয়ালদা – কৃষ্ণনগর ও শিয়ালদা – লালগোলা শাখায় বাড়ানো হচ্ছে ট্রেন।

আপাতত, সকাল ৮ টা থেকে ১১ টা, বিকেল চারটা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত ঘনঘন ট্রেন চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব মিলিয়ে এই পরিস্থিতিতে ট্রেনের সংখ্যা বাড়ানোটাই, সবচেয়ে যুক্তিযুক্ত বলে মনে করা মনে করেছে রেল। তার কারণ একমাত্র এই উপায়ে ভিড় নিয়ন্ত্রণ করা সম্ভব হবে এবং সামাজিক দূরত্ব অল্প হলেও বজায় থাকবে।

আরও পড়ুন : আন্তঃজেলা রেল পরিষেবা চালু করতে চেয়ে রেলকে চিঠি রাজ্যের

রাজ্যের অন্যান্য অংশেও লোকাল এবং প্যাসেঞ্জার ট্রেন চালুর  ক্ষেত্রে সবুজ সঙ্কেত দিল রাজ্য সরকার। সূত্রের খবর, নবান্ন থেকে এই সংক্রান্ত চিঠি রেলের কাছে পৌঁছে গিয়েছে। চিঠিতে বলা হয়েছে, কলকাতা ও হাওড়ার শহরতলির মতো রাজ্যের অন্যান্য অংশেও প্যাসেঞ্জার ট্রেন চালানোর জন্য রেলকে সমস্ত সহায়তা দেবে রাজ্য সরকার। জানা যাচ্ছে শীঘ্রই এই সংক্রান্ত বিষয়ে আলোচনা করতে রেল-রাজ্য বৈঠকে বসবে।

Previous articleবৈশাখীর আমন্ত্রণ নেই, গোঁসায় বিজয়া সম্মিলনী বয়কট শোভনের!
Next articleকুণালের চ্যালেঞ্জের জবাবে দিলীপ বললেন, মানুষ ইঙ্গিতেই সব বোঝেন!