ফেলুদা কবে থেকে সৃজিতের লেখা হয়ে গেল! প্রশ্নের ঠেলায় ট্রেলার সরাতে বাধ্য হল সংস্থা

প্রদোষ মিত্রের নতুন অভিযান শুরু আগেই ট্রেলার নিয়েই উঠল সমালোচনার ঢেউ ৷ বিতর্কের কারণ- শনিবার রিলিজ হওয়া ট্রেলারের ক্রেডিট কার্ড। দেখা যায় সেখানে লেখা ‘রচনা ও পরিচালনা সৃজিত মুখোপাধ্যায়’৷ তা দেখেই রেরে করে ওঠে ফেলুদা প্রিয় নেটিজেনরা ৷ সত্যজিৎ রায়ের কাহিনি অবলম্বনে এই ওয়েব সিরিজ হলেও ‘Written by’ লেখার যুক্তি খুঁজে পাননি তাঁরা। ফেলুদা কবে থেকে সৃজিতের লেখা হয়ে গেল! প্রশ্ন ও সমালোচনার চাপে ২৪ ঘণ্টার মধ্যেই ছিন্নমস্তার অভিশাপ’-এর ট্রেলার ইউটিউব থেকে সরিয়ে নিতে বাধ্য হয় প্রযোজনা সংস্থাটি।

আরও পড়ুন : টলিপাড়ায় বিয়ের হিড়িক, সাত পাকে বাঁধা পড়তে চলেছেন আরও এক অভিনেতা জুটি

সত্যজিৎ রায়ের লেখা ফেলুদা সিরিজের দুটি উপন্যাস- ছিন্নমস্তার অভিশাপ ও যত কাণ্ড কাঠমাণ্ডু নিয়ে সৃজিত তৈরি করেছেন ‘ফেলুদা ফেরত’ ৷ একনিষ্ঠ ফেলু ভক্তরা ইতিমধ্যেই খুঁটিয়ে দেখেছেন ট্রেলার। আর তারপরই শুরু হয়েছে সমালোচনার ঝড়। দর্শকদের প্রশ্নের ঠেলায় সরগরম হয়ে উঠেছে নেটদুনিয়া। তীব্র কটাক্ষের মুখে পড়তে হয় পরিচালককে। যার জেরে শেষমেশ ইউটিউব থেকে ট্রেলারটিই সরিয়ে ফেলা হয়। ক্রেডিটের লেখা বদলে ফের রবিবার নতুন করে মুক্তি পায় ওয়েব সিরিজটির ট্রেলার।

নতুন করে মুক্তি পাওয়া ট্রেলারে দেখা যায়, সত্যজিৎ রায়ের ফেলুদার একটি গল্প অবলম্বনে এই কাহিনি কথাটির যেমন উল্লেখ রয়েছে, তেমনই উধাও ‘Written by’ শব্দ দু’টিও। সেখানেই বদল ঘটিয়ে লেখা হয়েছে চিত্রনাট্য অর্থাৎ স্ক্রিনপ্লে, সংলাপ বা ডায়লগ ও পরিচালনায় সৃজিত মুখোপাধ্যায়। নতুন করে প্রকাশ্যে আসা ট্রেলারে যোগ করা হয়েছে দু-একটা অতিরিক্ত দৃশ্যও।

আরও পড়ুন : সুশান্তের ভক্তদের রোষানলে রণবীর সিং, কী এমন করেছেন অভিনেতা !

গত ১ বছর ধরে নতুন মোড়কের এই ফেলুদাকে দেখার জন্য তীর্থের কাক হয়ে বসেছিল ফেলুপ্রেমীরা। সৌমিত্রবাবু চলে যাওয়ার পর এইসময়টা ফেলুদার কথা যেন আরও বেশি করে মনে পড়ছে সকলের। আর তাই এভারেস্টের সমান প্রত্যাশা নিয়ে দর্শকরা তাকিয়ে ছিলেন “ফেলুদা ফেরত”-এর দিকে। সুরিন্দের ফিল্মস প্রযোজিত এই সিরিজটি বড়দিনে দেখা যাবে আড্ডা টাইমসে।

Previous articleডায়ানার বিতর্কিত সাক্ষাৎকারের তদন্ত, স্বাগত জানালেন ছেলেরা
Next articleরোজভ্যালির ৬ কোটির গাড়ি বিক্রি করতে চেয়ে আবেদন