মাওবাদীদের নামে পোস্টারে চাঞ্চল্য খয়রাশোলে

পাড়ুইয়ে পরে এবার সাদা কাগজে লাল কালিতে লেখা মাওবাদীদের নামে দেওয়া পোস্টার ঘিরে চাঞ্চল্য খয়রাশোলে। স্থানীয় লোকপুর থানা এলাকার খরিকাবাদ গ্রামের একটি নির্মীয়মাণ বাড়ির দেওয়ালে খান তিনেক পোস্টার চোখে পড়ে। পুলিশ গিয়ে সেগুলি ছিঁড়ে দেয়।

আরও পড়ুন : মালদায় লঞ্চ উল্টে দুর্ঘটনা, গঙ্গায় তলিয়ে গেল ১০টি মালবোঝাই লরি, নিখোঁজ ১২

পুলিশ সূত্রে খবরে খবর, মাওবাদীদের নামে লেখা পোস্টারগুলিতে কোথাও “হেরা ফেরি চলবে না। দাদাগিরি চলবে না। লাশ পড়বে”, কোথাও “মাওবাদ এক হও” লেখা রয়েছে। তবে, ওই পোস্টারের সঙ্গে মাওবাদীদের আদৌ কোনও যোগ আছে, না কেউ বিভ্রান্তি ছড়াতে কাজ করছে তা এখনও স্পষ্ট নয়। পোস্টার নিয়ে মুখ খুলতে চায়নি জেলা পুলিশ। তবে,খয়রাশোল ব্লক বলেই পোস্টারের বিষয়টিকে খুব হাল্কা ভাবে নিচ্ছেন না জেলা পুলিশের আধিকারিকরা।

অতীতে নিয়মিত ভাবে মাওবাদী পোস্টার পড়েছে জেলার বিভিন্ন এলাকায়। প্রথম দিকে আমল না দিলেও ২০০৭ সালের পর থেকে কয়েকটি হিংসাত্মক ঘটনায় টনক নড়ে প্রশাসনের। মাওবাদী মোকাবিলায় খয়রাশোল ও রাজনগরের আরও দু’টি থানা তৈরি হয়। বর্তমানে ১১টি থানা মাওবাদী অধ্যুষিত বলে চিহ্নিত। তবে বিশেষ নজর খায়রাশোলে। রয়েছে মাওবাদী মোকিবালায় প্রশিক্ষণপ্রাপ্ত এক কোম্পানি আধাসামরিক বাহিনী। সেখানে এই ধরনের পোস্টারে সর্তক প্রশাসন।