বামেদের ধর্মঘটেও সামিল ব্যাঙ্ক কর্মচারী সংগঠন, অচল হওয়ার পথে দেশ

প্রায় একটানা ৫দিন বন্ধে অচল হওয়ার পথে দেশ। বামেদের ধর্মঘটেও সামিল হচ্ছে ব্যাঙ্ক কর্মচারী সংগঠন। আগামীকাল, বৃহস্পতিবার ২৬ নভেম্বর দেশজুড়ে সাধারণ ধর্মঘটে যোগ দেওয়ার কথা আনুষ্ঠানিকভাবে ঘোষণা করল অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন। ২৮, ২৯ এবং ৩০ নভেম্বর ছুটি থাকবে ব্যাঙ্ক। ২৮ ও ২৯ তারিখ যথাক্রমে চতুর্থ শনিবার ও রবিবার, ৩০ নভেম্বর গুরু নানকের জন্মদিন উপলক্ষে বন্ধ থাকবে ব্যাঙ্ক। অর্থাৎ, টানা তিন দিন ব্যাঙ্কের কাজ করতে পারবেন না গ্রাহকরা। তার আগে বৃহস্পতিবার দেশজুড়ে ব্যাঙ্ক ধর্মঘট। মাঝে শুক্রবার ২৭ তারিখ শুধু খোলা থাকবে ব্যাঙ্ক। সব মিলিয়ে অচল হওয়ার পথে দেশ।

আরও পড়ুন- করোনা টিকায় মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে, আগেভাগে সতর্ক করল কেন্দ্র

অল ইন্ডিয়া ব্যাঙ্ক এমপ্লয়িজ অ্যাসোসিয়েশন জানিয়েছে, কেন্দ্রীয় সরকারের ”জন বিরোধী শ্রম নীতি”র প্রতিবাদে এই ধর্মঘট। রিজার্ভ ব্যাঙ্কের কর্মচারীরাও ধর্মঘটে যোগ দিতে চলেছেন বলে দাবি করা হয়েছে।

প্রসঙ্গত, ফিক্সড ডিপোজিটে সুদের হার এখন তলানিতে। সমস্যায় মধ্যবিত্ত ও প্রবীণ নাগরিকরা। চলতি নভেম্বরে ফের সুদের হার কমিয়েছে একটি রাষ্ট্রায়ত্ব-সহ আরও দুটি ব্যাঙ্ক। বাকি ব্যাঙ্কগুলিও সেই পথ হাঁটবে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই সবকিছুর সঙ্গে বেসরকারিকরণ, আউটসোর্সিং এবং নয়া পেনশন প্রকল্পের প্রতিবাদে এবং শূন্য পদে দ্রুত কর্মী নিয়োগের দাবি নিয়ে ধর্মঘটের ডাক দিয়েছে ব্যাঙ্ক কর্মচারীদের দেশের সবচেয়ে বড় সংগঠনটি।

Previous articleনারদ কাণ্ড: সিবিআই তদন্তে গতি চেয়ে জনস্বার্থ মামলার শুনানি আজ
Next article২২ বার কোভিড টেস্ট করিয়েছেন সৌরভ! কেন জানেন?