শুভেন্দুর পদত্যাগপত্র গ্রহণ, মুখ্যমন্ত্রী নিজেই সামলাবেন তিনটি দফতর

মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কালীঘাটের বাড়িতে প্রায় ঘণ্টাদেড়েক বৈঠক। ছিলেন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম, সুব্রত বক্সী, অরূপ বিশ্বাস, অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেড়ঘণ্টা মুখ্যমন্ত্রীর বাড়িতে বৈঠক শেষে যদিও কোনও নেতা-মন্ত্রী বা দলের তরফে সাংবাদিকদের কিছু জানানো হয়নি।

তবে অসমর্থিত সূত্রের খবর, ইস্তফা দেওয়ার পর শুভেন্দু অধিকারীর তিনটি গুরুত্বপূর্ণ দফতর মমতা বন্দ্যোপাধ্যায় নিজে দায়িত্বে রাখছেন। এখনও পর্যন্ত এই পদে অন্য কোনও মন্ত্রীকে গৃহীত করা হয়নি।

সেইসঙ্গে শুভেন্দু অধিকারীর সংগঠনের অধীনে থাকা জেলার দায়িত্বে নতুন কাউকে নিয়োগ করা হয়নি। শুভেন্দুর অধিকারী পদত্যাগপত্র গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী।

“শুভেন্দু শুভেন্দু” না করে কেন্দ্রের বঞ্চনা ও রাজ্যের উন্নয়নকে তুলে ধরতে এবার দলের কর্মীদের রাস্তায় নামার নির্দেশ দিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জেলায় জেলায় রাজনৈতিক কর্মসূচি রূপরেখা তৈরির কাজ চলছে জোরকদমে। আগামী ৭ ডিসেম্বর থেকে পশ্চিম মেদিনীপুর, পুরুলিয়া , বাঁকুড়া, মুর্শিদাবাদ ও মালদহে যাচ্ছেন দলনেত্রী নিজে। যা রাজনৈতিকভাবে খুব তাৎপর্যপূর্ণ। কারণ, একটা সময় এই পাঁচ জেলায় তৃণমূলের দায়িত্বপ্রাপ্ত পর্যবেক্ষক ছিলেন শুভেন্দু অধিকারী।

সূত্রের আরও খবর, শুভেন্দুর মন্ত্রিত্ব থেকে পদত্যাগপত্র মুখ্যমন্ত্রী গ্রহণ করেছেন। তবে সরকারি পদ, এমনকী মন্ত্রিত্ব ছাড়ার পরেও এখনই দল থেকে বহিষ্কার করা হচ্ছে না তাঁকে। যে তিন দফতরের দায়িত্বে ছিলেন নন্দীগ্রামের বিধায়ক, সেই পরিবহণ, সেচ ও জলসম্পদ উন্নয়ন দফতর আপাতত সামলাবেন মুখ্যমন্ত্রী নিজেই। রাজ্যপালকে চিঠিও পাঠিয়ে দিয়েছেন তিনি। একইসঙ্গে সংগঠনের দিকে নজর রাখছেন তৃণমূল নেত্রী।

আরও জানা গিয়েছে, আগামীকাল শনিবার তৃণমূল ভবনে বিকেল ৪টে নাগাদ মালদা জেলা নেতৃত্বকে নিয়ে বৈঠক করবেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন- আদানির বিরুদ্ধে পোস্টার হাতে মাঠে বিক্ষোভকারী, প্রশ্ন উঠল কোহলিদের নিরাপত্তা নিয়ে

Previous articleসুশীল মোদিকেই বিহার থেকে রাজ্যসভার প্রার্থী করছে বিজেপি
Next articleকরোনা নেগেটিভ সার্টিফিকেট না থাকায়  বেনাপোল চেকপোস্টে আটকে শতাধিক যাত্রী