আদানির বিরুদ্ধে পোস্টার হাতে মাঠে বিক্ষোভকারী, প্রশ্ন উঠল কোহলিদের নিরাপত্তা নিয়ে

করোনা পরিস্থিতিতে দীর্ঘ খরা কাটিয়ে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেমেছে ভারত। আর সেই ম্যাচেই ঘটল অপ্রীতিকর ঘটনা। অস্ট্রেলিয়া সিরিজে যা প্রশ্ন তুলে দিল ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে। এদিন ম্যাচ চলাকালীন প্ল্যাকার্ড হাতে নিয়ে মাঠে নেমে পড়তে দেখা গেল দুই প্রতিবাদীকে। অবশ্য দীর্ঘক্ষন ধরে মাঠের মধ্যে প্রতিবাদ প্রদর্শন করার পর তাদের বাইরে নিয়ে যান নিরাপত্তারক্ষীরা।

শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম ওয়ানডে ম্যাচের ষষ্ঠ ওভারে ঘটে এই কি কর অপ্রীতিকর ঘটনা। সেই সময় বল হাতে নিজের পরবর্তী বল ছোড়ার জন্য প্রস্তুত হচ্ছিলেন নবদীপ সাইনি। তখনই দেখা যায় ব্যারিকেডে ডিঙিয়ে একেবারে ক্রিকেটারদের কাছে চলে আসেন দুই ব্যক্তি। তাদের হাতে ছিল প্ল্যাকার্ড যেখানে লেখা আদানিদের ১ বিলিয়ন ডলার ঋণ দেওয়া বন্ধ করুক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। আকস্মিক এই ঘটনায় স্বাভাবিকভাবেই বন্ধ হয়ে যায় ম্যাচ। খেলা থেমে যাওয়ার পর ধারাভাষ্যকার গ্রিল গিলক্রিস্টকে বলতে শোনা যায়, ‘দুজন অনুপ্রবেশকারীকে দেখতে পাচ্ছি কিছু একটা বিষয়ে প্রতিবাদ চলছে আপাতত নিরাপত্তারক্ষীরা এদের না করা পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে। অবশ্য নিরাপত্তারক্ষীরা কোনও তাড়াহুড়ো করছে না।’

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের কয়লা খনিতে সম্প্রতি বিনিয়োগ করেছেন ভারতের আদানি গ্রুপ। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র প্রতিবাদ শুরু হয়েছে অস্ট্রেলিয়ায়। উঠেছে আদানি ‘গো ব্যাক’ স্লোগান। তবে সেই প্রভাব ভারত অস্ট্রেলিয়া ম্যাচের ওপর এসে পড়ায় স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে। এই প্রতিবাদ প্রসঙ্গে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে এক প্রতিবাদী জানান, লক্ষ লক্ষ ভারতীয় করদাতা যারা এই ম্যাচ দেখছেন তাদের জানা উচিত স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া করদাতাদের অর্থ একজন পরিবেশ নষ্টকারী বিলিয়নিয়ারের হাতে তুলে দিচ্ছে।

আরও পড়ুন- স্কুলে নতুন ছাত্র ভর্তি শুরু হবে ১৮ ডিসেম্বর থেকে

Previous articleস্কুলে নতুন ছাত্র ভর্তি শুরু হবে ১৮ ডিসেম্বর থেকে
Next articleসুশীল মোদিকেই বিহার থেকে রাজ্যসভার প্রার্থী করছে বিজেপি