আফগানিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা, ৩১ নিরাপত্তারক্ষী সহ মৃত ৩৪

ফের একবার ভয়াবহ জঙ্গি হামলায় রক্তাক্ত হয়ে উঠল প্রতিবেশী দেশ আফগানিস্তান। রবিবার আফগানিস্তানে দুটি আলাদা জায়গায় আত্মঘাতী বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। যার জেরে ৩১ জন নিরাপত্তা রক্ষীর সহ মৃত্যু হয়েছে মোট ৩৪ জনের। পাশাপাশি ২৪ জনেরও বেশি মানুষ আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। জঙ্গিরা মূলত সেনাঘাঁটি লক্ষ্য করে ভয়াবহ এই হামলা চালায়।

জানা গিয়েছে, রবিবার আফগানিস্তানের পূর্বপ্রান্তের গজনী শহরের নিকটবর্তী এলাকায় এই হামলা চালায় জঙ্গিরা। বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে শহরের বাইরে ‘পাবলিক প্রটেকশন ইউনিটে’ নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করেই এই বিস্ফোরণ ঘটানো হয়। বিস্ফোরণের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় ৩১ জন নিরাপত্তা রক্ষী ও তিনজন সাধারণ নাগরিকের। এর পাশাপাশি গুরুতর আহত হয়েছেন ২৪ জন। দ্রুত তাদের চিকিৎসার জন্য নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। যদিও এখনো পর্যন্ত এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি কোনও জঙ্গি সংগঠন। তবে চেনা ভঙ্গিতে তালিবানের দিকেই উঠছে অভিযোগের আঙুল।

আরও পড়ুন:করোনা আক্রান্ত তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়

প্রসঙ্গত, আফগানিস্তানে শান্তি বজায় রাখতে তালিবানের সঙ্গে শান্তি চুক্তিতে অগ্রসর হয়েছে আফগান সরকার ও আমেরিকা। চলছে দুই পক্ষের আলোচনা পর্ব। এহেন অবস্থাতেই ভয়াবহ বিস্ফোরণ শান্তি চুক্তির ক্ষেত্রে তুলে দিচ্ছে একাধিক প্রশ্ন। জানা গেছে, ইতিমধ্যেই বিস্ফোরণস্থল সংলগ্ন গোটা এলাকা ঘিরে ফেলে তদন্ত শুরু করেছে আফগান প্রশাসন।

Previous articleকরোনা আক্রান্ত তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়
Next articleবাংলাদেশে করোনার উৎপত্তি! সন্দেহের তালিকায় রয়েছে আরও আট দেশ